লকডাউনের বিধি-নিষেধ উপেক্ষিত গণজমায়েতে রাইস মিলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মিজানুর রহমান, সিংগাইর :
সরকার ঘোষিত করোনাভাউরাস প্রতিরোধে ঈদুল আযহার পর গত ২৩ জুলাই শুক্রবার হতে সারাদেশে শুরু হয়েছে ১৪ দিনের কঠোর লকডাউন। যা আগামী ৫ আগষ্ট পর্যন্ত বহাল থাকবে। এ লকডাউন বাস্তবায়ণে দেশজুড়ে স্ব-স্ব জেলা উপজেলার পুলিশ ও প্রশাসন রয়েছে ব্যাপক তৎপর। তবে এ লকডাউনে সরকার ঘোষিত বিধি-নিষেধ উপেক্ষা করে ব্যাতিক্রম কিছু করে দেখালেন মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলা আ’লীগের এক নেতা।

করোনাভাইস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনে গণজমায়েতকে নিষিদ্ধ ঘোষণার পরও নিজের অটো রাইস মিলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে গণজমায়েত করে সরকারী আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখালেন আ’লীগ নেতা কায়সার হামিদ। কায়সার হামিদ সিংগাইর উপজেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও নিজ এলাকা জামির্ত্তা ইউনিয়নের ডাউটিয়া বাজারে অবস্থিত নিজের মালিকাধীন এন.আর.কে অটো রাইস মিল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

জানা গেছে, গতকাল ২৪ জুলাই শনিবার বেলা ৪ টা হতে সন্ধ্যা পর্যন্ত চলে আ’লীগনেতা কায়সার হামিদের মালিকানাধীন এন.আর.কে অটো রাইসমিল লিমিটেডের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন অনুষ্ঠান।

এ উপলক্ষে মিলের ফ্রন্ট সাইড চাকচিক্য ও বর্নিল সাজে সজ্জিত করে কারখানার শ্রমিক ছাড়াও এলাকার লোকজন মিলে প্রায় দ্ইু শতাধিক লোকজন নিয়ে গণজমায়েত করে আলোচনা, কেককাটা ও বক্তব্যের মাধ্যমে কারখানার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

অপরদিকে এ অনুষ্ঠানে অংশ গ্রহণ করে দীর্ঘক্ষণ বক্তব্য দেন জামির্ত্তা ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল হালিম রাজু। অন্যদিকে ঐ এলাকার আব্দুল মান্নান, ফরহাদ হোসেন, বিলকিস বেগম, রোকসানা, আনোয়ার পারভেজ, হাবিবুর রহমান হবিসহ অনেকেই অভিযোগ করে বলেন, মিল চালু হলে আমরা মিল সংলগ্ন পরিবারগুলি সমস্যায় পড়ি।

মিলে ধান ভাঙ্গানোর সময় ছাই-তুষ বাতাসে উড়ে বসত বাড়িঘর ছেয়ে যায়। রান্নাঘরে রান্নার সময় সমস্যায় পড়তে হয়। চোখে মুখে কালো ছাই উড়ে এসে চোখের রোগে ভুগছে অনেকেই। এছাড়াও কাপড়-চোপড়ও রোদে শুকাতে দিলে মিলের আবর্জনায় উড়ে আসাতে তা নষ্ট হয়ে যায়।

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে গণজমায়েত অনুষ্ঠানে গিয়ে একজন জনপ্রতিনিধি হিসেবে সমালোচনায় পড়েছেন সে বিষয়ে জানতে চেয়ে চেয়ারম্যান আব্দুল হালিম রাজু’র মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। উক্ত মিল মালিক কায়সার হামিদকে এ বিষয়ে জানতে চেয়ে তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

সিংগাইর উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শহিদুর রহমান মুঠোফোনে বলেন, বর্তমান সরকারের করোনা কালিন কঠোর লকডাউনের বিধি-নিষেধ মেনে চলা আমাদের সবার জন্যই মঙ্গল। তারা যদি এ বিধি-নিষেধ অমান্য করে গণজমায়েত পূর্বক মিলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে থাকে তবে সেটা খুবই দু:খজনক। এটা নিয়ে আমরা ফোরামে বসব।

আলাপ আলোচনার মাধ্যমে পরে সিদ্ধান্ত নেয়া হবে। সিংগাইর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ খাঁন এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকারের আদেশ-নির্দেশ অমান্য করে এমন গণজমায়েত করে মিলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা খুবই দু:খজনক। এতে আ’লীগের ভাবমূর্তি নষ্ট হয়।

আমাদের উচিৎ সরকারের কর্মকান্ডকে সহযোগিতা করা কিন্তু ব্যহত করা নয়। সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান বলেন, আমরা করোনা মহামারিতে এখন মারাত্মক অবস্থার মধ্য দিয়ে দেশ চলছে।

এ সময়ে তারা যদি আ’লীগের লোকজন হয়ে কঠোর লকডাউনের বিধি নিষেধ অমান্য করে গণজমায়েত করে কারখানার প্রতিষ্ঠাবার্ষিকী করে থাকে তবে সেটা নিত্যান্তই দু:জনক। তাদের উচিৎ ছিল এসমস্ত অনুষ্ঠান হতে নিজেদের বিরত রাখা এবং অন্যকেউ বিরত থাকতে পড়ামর্শ দেয়া।

সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, জনপ্রতিনিধি হিসেবে একজন চেয়ারম্যানের অনেক দায়িত্ব। করোনাভাইরাস প্রতিরোধে সরকারের বিধি-নিষেধ বাস্তবায়ণে আমরা সব সময় সচেষ্ট আছি।

গণজমায়েত করে যদি মিলের প্রতিষ্ঠাবার্ষিকীতে চেয়ারম্যানের অংশ গ্রহণের সত্যতা পাওয়া যায় তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আজ কোনো অভিযোগ নাই, অনুযোগও নাই : বিদায়ী আইজিপি

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, ‘যারা আমাকে নষ্ট রাজনীতির দুষ্ট চর্চায় তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, আমার বিরুদ্ধে নানা সময়ে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x