লেনদেন কমেছে

দেশের শেয়ারবাজারে সোমবার (২৩ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ২১১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৯ টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৪টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৪০টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৫০৯ কোটি ৬২ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৬৯২ কোটি ৭৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৬৩ পয়েন্টে, সিএসসিএক্স ৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৬৪ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২৪ পয়েন্ট কমে ১৩ হাজার ২২২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত আছে ৭২টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ৫৭ লাখ ২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ভূমিকম্পে ধসে গেল তুরস্কের ১২৩ বছরের ঐতিহাসিক মসজিদ

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এ সংখ্যা ৮ গুণ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x