শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের পদযাত্রা

বাংলাদেশ পুলিশের ১৮০ সদস্যের নারী কন্টিনজেন্ট জাতি সংঘের কঙ্গো শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ছেড়েছে। আজ শুক্রবার ভোর পাঁচটায় বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন।বিমানবন্দরে ডিআইজি (লজিস্টিকস) মোঃ তওফিক মাহবুব চৌধুরী কঙ্গোগামী শান্তিরক্ষীদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন এবং আন্তরিক বিদায় জানান।

২০০৫ সালে MONUSCO শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের Formed Police Unit (FPU) প্রেরণ করা হয়। ২০১৯ সাল হতে বাংলাদেশ পুলিশের কর্মকর্তাগণ Individual Police Officer হিসেবে মিশনটিতে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। ২০১১ সাল হতে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে Female Formed Police Unit (FPU) প্রেরণ করছে।

মানবতার কল্যাণ ও বিশ্বশান্তি প্রতিষ্ঠার অঙ্গীকারে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের পদযাত্রা সূচিত হয় ১৯৮৯ সালে। সেই থেকে বাংলাদেশ পুলিশ জাতিসংঘের নীল পতাকার পাশে বাংলাদেশের লাল সবুজের পতাকা উড্ডীন করেছে এশিয়া, ইউরোপ, আমেরিকা আর আফ্রিকা মহাদেশের দুর্গম বিভিন্ন প্রান্তরে।

বিশ্ব শান্তিরক্ষার মহান দায়িত্ব পালনকালে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ২১ জন সদস্য আত্মোৎসর্গ করেছেন।

৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত।

কাশিমপুরে সমাপনী কুচকাওয়াজ ও শপথ হয় বিভিন্ন জেলা কারাগার থেকে আসা কারারক্ষীদের । প্রশিক্ষণে সর্বমোট ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected].com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x