শেখ রেহানার জন্মদিনে কেক কেটে তথ্য প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

রাজনীতি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠকন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার জন্মদিন আজ ১৩ সেপ্টেম্বর। ১৯৫৭ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন।বাঙালির আপামর জনসাধারণের প্রিয় ‘ছোট আপা’ শেখ রেহানা ছায়া হয়ে, আলো হয়ে, পরামর্শ দিয়ে প্রতিনিয়ত আগলে রাখছেন বোন শেখ হাসিনাকে।

বঙ্গবন্ধুর কনিষ্ঠকন্যার জন্মদিন উপলক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান তার মন্ত্রণালয়ের কক্ষে কেক কাটেন এবং দোয়া করে মোনাজাত করেন।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জেষ্ঠ্যকন্যা দেশরত্ন শেখ হাসিনা এবং কনিষ্ঠকন্যা শেখ রেহানা দশ বছরের ছোট-বড় হলেও তারা অভিন্ন সত্তা, বিনিসুতার মালায় গাঁথা তারা দুটি বোন। আমাদের সব আশার বাতিঘর তারা দুই বোন।

এই জাতিরাষ্ট্রের জন্য তারা আশা-ভরসার জায়গা বা স্থল। বাংলাদেশের একজন নাগরিক, মুজিব আদর্শের সৈনিক ও একজন রাজনীতিবিদ হিসেবে আমি তার জন্মদিনে কেক কেটে তাকে শুভেচ্ছা জানাচ্ছি এবং দোয়া করে মোনাজাত করছি।

মহান রাব্বুল আলামিন যেন আমাদের বঙ্গবন্ধুর রেখে যাওয়া দুই আমানতকে রক্ষা করেন, তাদের সুস্থ ও নিরাপদ রাখেন, যাতে তারা আমাদেরকে হাজার বছর নেতৃত্ব দিতে পারেন।

এছাড়া তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর দুই কন্যা অতন্দ্র প্রহরীর মতো আমাদের দেশকে রক্ষাকবচ হয়ে যেন রক্ষা করেন।পরে সহকারী সচিব রাশেদুল হাসানের পরিচালনায় দোয়া ও মোনাজাত করে শেখ রেহানার নিরাপদ ও দীর্ঘজীবন কামনা করা হয়।

কেক কাটা ও মোনাজাতে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের উপ-পরিচালক বিদ্যুৎ বড়ুয়া, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন, ব্যক্তিগত কর্মকর্তা জাহিদ নাঈম ও সামিউল আলম সামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *