শেখ হাসিনার মতো দেশপ্রেমিক উপমহাদেশে নেই: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, শেখ হাসিনা অনেক পরিকল্পনাবিদ, দূরদর্শী ও সাহসী রাজনৈতিক নেতা, বিজ্ঞ অর্থনীতিবিদ। তারমতো প্রশ্নাতীত দেশপ্রেমিক রাজনীতিবিদ এই বাংলায়ও নেই, উপমহাদেশেও নেই।

বৃহ

স্পতিবার (২৩ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

 

দেশের টাকা পাচারকারীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার ছোট ভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর শিষ্য দাবি করে ইনু বলেন, এরা ডাবল চোর। এরা দেশের ভেতরে একবার চুরি করে, বিদেশে টাকা পাঠানোর জন্য আরেকবার চুরি করে। দেশে এই ডাবল চোরদের ধরার জন্য আইন আছে, মামলাও আছে। তাই এই বিদেশে পাচার করা টাকা আনার জন্য বাজেটে যে প্রস্তাব হয়েছে তা দেশের আইনের সঙ্গে সাংঘর্ষিক।
ইনু আরও বলেন, মূল্যস্ফীতি আটকাতে হবে। গরিবদের কেনার ক্ষমতা থাকতে হবে। এজন্য নিত্যপণ্যের ওপর ভর্তুকি দিতে হবে। শ্রমিকদের রেশন কার্ড দিতে হবে। কমমূল্যে খাদ্য বিক্রি করতে হবে। বাজার সিন্ডিকেট ধ্বংস করতে হবে। দুর্নীতিবাজদের সিন্ডিকেট ধ্বংস করতে হবে।

 

বিদেশি পরামর্শ গ্রহণে সরকারকে সতর্ক করে দিয়ে ইনু বলেন, মানবাধিকার, গণতন্ত্র, অর্থনীতি ও সমাজতন্ত্র প্রশ্নে আমাদানি করা বিদেশি প্রেসক্রিপশন দেখেন-শোনেন কিন্তু বাংলাদেশের মানুষের জন্য বাংলাদেশের মতো করে কার্যপত্র গ্রহণ করে এগোতে হবে। সুতরাং জঙ্গি দমনে র‌্যাব, এবিপিএন, বিজিবি থাকবে। তাদের লাগবে। গ্রামের নারী-চাষির জন্য ভর্তুতি থাকবে। প্রণোদনা থাকবে। কারও কথা শোনা যাবে না। ইউরোপ, আমেরিকা, বিশ্বব্যাংক, আইএমএফ’র দিকে তাকান কিন্তু নিজ বুদ্ধিতে কাজ করতে ভুলে যাওয়া যাবে না। আমরা সহযোগিতাও চাই, নিজ দেশের অর্থনীতি ও গণতন্ত্রের বিকাশও চাই। বিদেশি বন্ধুদের বলবো সহযোগিতার মোড়কে ছবক দিতে আমাদের আসবেন না। ছবক দেবেন না। ছবকদানকারীরা একাত্তরে পাকিস্তানের দোসর ছিল- পাকিস্তানের সমর্থক ছিল।

চীনকে চারিদিক থেকে ঘিরে ধরে তৈরি হচ্ছে আমেরিকান সামরিক ঘাঁটির মালা

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফিলিপাইন একটি নতুন সামরিক চুক্তিতে সই করেছে। চুক্তির মূল বিষয় হলো, ফিলিপাইনের চারটি সামরিক ঘাঁটি থেকে যুক্তরাষ্ট্র...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x