শেয়ারবাজারে ৫০০ কোটি টাকার নিচে লেনদেন

দেশের শেয়ারবাজারে টালমাটাল অবস্থা বিরাজ করছে। এর ধারাবাহিকতায় বুধবার (১৬ নভেম্বর) সূচকের উত্থান হলেও লেনদেন কমে ৫০০ কোটি টাকার নিচে নেমেছে। এ দিন বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৫৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৬ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৬টির, দরপতন হয়েছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৪৬৮ কোটি ৫১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৬০ কোটি ৯২ লাখ টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৭৪ পয়েন্টে, সিএসসিএক্স ৩ পয়েন্ট কমে ১১ হাজার ৭০ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক দশমিক শূণ্য ২ পয়েন্ট কমে ১৩ হাজার ২৪৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত আছে ৭৩ টির দাম। দিন শেষে সিএসইতে ৮৯ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এবার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিলের জেসুস

৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল এবারেও প্রি কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে। তবু নিশ্চিন্তে নেই তারা। কারণ দলের মূল স্তম্ভ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x