সংগীত শিল্পী মিতা হক আর নেই

সংস্কৃতি

অনলাইন ডেস্ক 

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক। রবিবার (১১ এপ্রিল) ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন৷ মিতা হকের জামাতা অভিনেতা মোস্তাফিজ শাহীন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেন।

সেখানে তিনি লেখেন, মিতা হক সকাল ৬.২০ এ চলে গেলেন। চলেই গেলেন।সবাই ভালোবাসা আর প্রার্থনায় রাখবেন। এর আগে, রবীন্দ্র সংগীতশিল্পী মিতা হক করোনা আক্রান্ত হলে গত বুধবার (৩১ মার্চ) রাজধানী ঢাকার একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

মিতা হকের মেয়ে জয়ীতা এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৫ মার্চ মিতা হকের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এ কয়েকদিন তিনি বাসায় আইসোলেশনে ছিলেন। বুধবার (৩১ মার্চ) তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মিতা হকের পারিবারিক সূত্রে জানা যায়, মিতা হক কিডনি রোগী ছিলেন। গত ৫ বছর ধরে নিয়মিত ডায়লাইসিস নিয়ে ভালোই ছিলেন তিনি। কিন্তু সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে কিছুটা মানসিক এবং শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েন এই সংগীতশিল্পী।

তাই তাকে হাসপাতালে ভর্তি করা হয় নিবিড় পরিচর্যার জন্য।সংগীতশিল্পী মিতা হক অভিনেতা খালেদ খানের স্ত্রী। তার চাচা দেশের সাংস্কৃতিক আন্দোলনের অগ্রপথিক ও রবীন্দ্র গবেষক ওয়াহিদুল হক। মেয়ে জয়ীতাও রবীন্দ্র সংগীতশিল্পী।

এছাড়া মিতা হক বিভিন্ন সময়ে জাতীয় রবীন্দ্র সম্মিলন, ছায়ানটসহ বেশ কিছু সংগঠনের নেতৃত্ব দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *