সংযোগ, কানেক্টিং পিপল এর পক্ষ থেকে ঈদ উপলক্ষে শিক্ষকদের মাঝে নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিনিধিঃ
আজ শিল্পাঞ্চল আশুলিয়া পল্লী বিদ্যুৎ এলাকা মধ্যবিত্ত ২০২ জন শিক্ষকদের মাঝে ৩০০০ হাজার টাকা অনুদান দিয়েছেন, সংযোগ কানেক্টিং পিপল। এবং স্বনামধন্য সেচ্ছাসেবী সংগঠন।
সংযোগ। কানেক্টিং পিপল একটি স্বেচ্ছাশ্রমের যোগাযোগের মাধ্যম,এখানে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের বেশ কিছু উদ্যমী মানুষ । করোনাকালীন সময়ের শুরু থেকে এই পর্যন্ত করোনাযোদ্ধার মত যুদ্ধ করে যাচ্ছেন অসহায় মানুষকে বিভিন্নভাবে সহযগিতা করে। কখনো মানুষের খাদ্য সহায়তা দিয়ে, কখনো অক্সিজেন সহায়তা, আবার কখনো দুর্লভ পাজমার সন্ধান দিয়ে ! বাদ যায়নি চরাঞ্চল, দ্বীপাঞ্চল, এতিম— খানা এমনকি শহরের অলি গলির বস্তি গুলো ও। বিভিন্ন প্রতিষ্ঠান, ফাউন্ডেশন এমনকি বিপুল সম্ভাবনাময় মানুষের মধ্যে সংযোগ ঘটিয়ে অসাধ্যকে সাধন করে যাচ্ছে। ডাক্তার থেকে ইঞ্জিনিয়ার, প্রশাসক থেকে চোকিদার, ব্যবসায়ী, শিক্ষক এমনকি বিদেশে বসবাসরত রেমিটেন্স যোদ্ধারা ও সংযোগ এ কাজ করে যাচ্ছেন, নিরলসভাবে। প্লাজমা যেখানে এক দুসপ্রাপ্য জিনিসের নাম, সেখানে করোনা রোগীর জন্য প্লাজমার ব্যবস্থা করে যাচ্ছে সংগঠন টি। অক্সিজেন এর অভাবে মানুষ যখন হাহাকার, সংযোগ তখনই কাজ করে যাচ্ছে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করে। খুলনা জুটমিল শ্রমিকেরা যখন বেতন বঞ্চিত হয়ে দুঃসময় পার করছে, সংযোগ তাদের পাশে দাডিয়েছে খাদ্য সামগ্রী এমনকি নগদ অর্থ দিয়ে।তাদের সুবিধা থেকে বাদ যায়নি, যোন পল্লীর মানুষ গুলো,যারা করোনার কারনে খুব অসুবিধায় আছে। অসহায় মানুষ গুলো যখন চিকিৎসা সেবা নিয়ে প্রতিনিয়ত হিমসিম খাচ্ছে, সেখানে সংযোগ, বুয়েট এর বিভিন্ন সংগঠন এর মধ্যে সমন্বয় করে চালু করছে টেলিমেডিসিন সার্ভিস।

বর্তমানে অনেক গুলো উদ্যেগ এর মধ্যে উল্যেখযোগ্য এক্টি হলো বাংলাদেশের ১০০০ জন নন এম পি ও শিক্ষক এর মধ্যে ৩০০০/করে বিতরন করা। এরই অংশ হিসেবে অদ্য ৩০/০৭/২০২০ ইং তারিখে সাভার আশুলিয়া পল্লী বিদ্যুতে ১৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে ২০২ জন শিক্ষকের মধ্যে ৩০০০/ করে বিতরন করা হয় ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি : মো: রেজাউল করিম দিপু, ভারপ্রাপ্ত কর্মকর্তা আশুলিয়া থানা। বিশেষ অতিথি মো: ছানাউল্লাহ্, সমাজ সেবক। সভাপতিত্ব করেন ,মুহাম্মদ শহীদুল্লা মুন্সি, সভাপতি থানা স্বেচ্ছাসেবকলীগ ও আশুলিয়া প্রেসক্লাব।সংযোগের মুল উদ্যোক্তা , প্রকৌশলী আহমেদ জাভেদ জামাল , সংযোজক মো: মশিউর রহমান। অন্যান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক ভাই ও বোনেরা ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ,সংযোগ, কানেক্টিং পিপল একটি সেচ্ছাসেবী সংগঠন এই সংগঠনের কার্যক্রম দেখে আমি অনেক খুশি হয়েছি এবং এই সংগঠনের সার্বিক সহযোগিতা আশ্বাস দিয়েছেন এবং বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি,।
অন্যান্ অতিথির বক্তৃতায় বলেন আমরা সবাই এই সংগঠনের কার্যক্রম দেখে খুশি হয়েছি এবং এই সংগঠন বাংলাদেশের প্রত্যেকটি দ্বারপ্রান্তে এগিয়ে যাক এবং অসহায় দুস্থ মানুষের কল্যাণে কাজ করুক এই প্রত্যাশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *