সরকারি মাধ্যমিকের ২৩৩ জন শিক্ষককে পদোন্নতি

সরকারি মাধ্যমিকের ২৩৩ জন শিক্ষককে পদোন্নতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। জেলা শিক্ষা কর্মকর্তা ও সহকারী প্রধান শিক্ষক থেকেও প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হয়েছে।

 

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় পদোন্নতি সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে। এই পদোন্নতির ফলে মাধ্যমিকের শিক্ষকদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো।

 

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আবু বকর ছিদ্দীক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই প্রজ্ঞাপন জারির আগে কোনো শিক্ষক/কর্মকর্তা অবসরত্তোর ছুটি ও মৃত্যুবরণ করলে এই আদেশ তাদের জন্য কার্যকর হবে না।

 

এদিকে পদোন্নতির খবরে স্বস্তি প্রকাশ করেছেন মাধ্যমিকের শিক্ষক ও কর্মকর্তরা। তারা বলেন, দীর্ঘদিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলো যে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছিল আজকের প্রজ্ঞাপনে বিদ্যালয়গুলো ভারমুক্ত হলো।

 

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছিলেন, পদোন্নতিযোগ্য ৪২৩ জন শিক্ষকের তথ্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে মন্ত্রণালয়ে পাঠানো হয়। তবে অনেকের চাকরি জীবনে সমস্যা ও বার্ষিক গোপনীয় অনুবেদনে (এসিআর) সমস্যা থাকায় ডিপিসি সভায় অনেকেই পদোন্নতিযোগ্য হতে পারেননি। সর্বশেষ সভায় ২৩৪ জনের পদোন্নতি দেয়ার বিষয়টি চূড়ান্ত হয়।

 

কিন্তু আজ শিক্ষা মন্ত্রণালয় ২৩৩ জনের পদোন্নতি দিয়ে তালিকা প্রকাশ করলো।

তড়িঘড়ি করে রাতেই জিম্বাবুয়েতে পাঠানো হচ্ছে এবাদত-নাঈমকে

টি-টোয়েন্টি বা ওয়ানডে, জিম্বাবুয়ে সফরে খুব একটা সাফল্য পাচ্ছে না বাংলাদেশ দল। গতকাল শুক্রবার প্রথম ওয়ানডেতে বাজেভাবে হেরেছে লাল-সবুজের দল।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x