সাংবাদিকদের স্বার্থ সুরক্ষায় আইন শীঘ্রই গেজেট আকারে প্রকাশ হবে: প্রেস কাউন্সিল চেয়ারম্যান

দেশের সকল সাংবাদিকদের স্বার্থ সুরক্ষায় সংবাদপত্র ও গণমাধমের প্রচলিত আইনকে সময়োপযোগী করে তোলা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, প্রেস কাউন্সিলের আইন ও প্রবিধিমালা চূড়ান্ত করা হয়েছে।

শীঘ্রই তা গেজেট আকারে প্রকাশ করা হবে।রবিবার দুপুরে রাঙ্গামাটি সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

সভায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম, রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ, রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহান উদ্দিনসহ রাঙ্গামাটিতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাংবাদিক মোঃ সোলাইমান, হিমেল চাকমা, জিয়াউল হক, শান্তিময় চাকমা তৃণমূল পর্যায়ের কর্মরত সাংবাদিকদের সার্বিক অবস্থা প্রেস কাউন্সিল চেয়ারম্যানের কাছে তুলে ধরেন এবং বেশ কিছু প্রস্তাবনা পেশ করেন।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাংবাদিকদের কথা শোনেন এবং সম্ভাব্য সব বিষয়ে প্রেস কাউন্সিল প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।পরে তিনি মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রকাশিত বেশ কিছু গ্রন্থ সাংবাদিকদের বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *