সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী গ্রেপ্তার

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি ও দৈনিক সংগ্রামের চীফ রিপোর্টার রুহুল আমিন গাজীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বিকেলে রাজধানীর মগবাজারে দৈনিক সংগ্রাম কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুই মামলায় তার নামে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।পুলিশ জানায়, রুহুল আমিন গাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে পৃথক দু’টি মামলা রয়েছে। এর একটিতে তার বিরুদ্ধে আদালত ওয়ারেন্ট জারি করেছেন। সেই ওয়ারেন্ট হাতিরঝিল থানায় গেলে পুলিশ তা তামিল করে।

পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি হারুর অর রশীদ জানান, রুহুল আমিন গাজীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা রয়েছে। সেই মামলায় আদালত থেকে ওয়ারেন্ট ইস্যু হয়েছে। ওয়ারেন্ট থাকায় পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হবে।

গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়া মানবতাবিরোধী অপরাধী আব্দুল কাদের মোল্লকে ‘শহীদ’ আখ্যায়িত করে একটি সংবাদ প্রকাশ করা হয়। এর প্রতিবাদে পরের দিন বিকেল থেকে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। সন্ধ্যার দিকে তারা পত্রিকাটির গেটে তালা লাগিয়ে দেয়। সম্পাদককে গ্রেপ্তার করাসহ পত্রিকাটির প্রকাশনা বন্ধেরও দাবি জানায় তারা।
এর একদিন পর সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও চীফ রিপোর্টার রুহুল আমিন গাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় ওই মামলাটি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *