সাঘাটার আলাই নদীর পাড় দিয়ে রাঘবপুর – ডিমলা উপ-প্রকল্পের বেরীবাধের কাজ সম্পন্ন

রুবেল আকন্দ সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি,

ক্ষুদ্রাকার পানি সম্পদ মন্ত্রণালয় অধিনে, এলজিইডির তত্ত¡াবধানে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের আলাই নদীর পাড় দিয়ে রাঘবপুর – ডিমলা উপ-প্রকল্পের বেরীবাঁধের কাজটি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

জানা যায়, উপজেলার মানচিত্রের উপর দিয়ে প্রবাহিত বন্যার সময় আলাই নদীর পানি বৃদ্ধি পেয়ে বোনারপাড়া ও পদুমশহর ইউনিয়নের ২০ টি মৌজার আমন ফসল প্রতি বছর তলিয়ে যেতো।

এমতাবস্থায় অত্র এলাকার কৃষকদের দাবিতে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া (এম.পির) প্রচেষ্টায় আলাই নদীর পাড় দিয়ে রাঘবপুর – ডিমরা উপ-প্রকল্পের বেরীবাঁধ ও ব্রিজ নির্মানের জন্য ২ কোটি ৫৬ লক্ষ টাকা বরাদ্দ হয়। উক্ত বরাদ্দকৃত অর্থের মধ্য হতে ২৭ লক্ষ টাকা ব্যয়ে বাঁধ নির্মান কাজটি সম্পন্ন হয়েছে।

যা এখন এলাকার একটি দৃশ্যমান বাঁধ হিসাবে পরিচিতি লাভ করেছে। বাঁধের পার্শ্ববর্তী কৃষক মোস্তাফিজার রহমান জানান এই বাঁধটি হওয়ায় আমরা বন্যায় ফসল তলিয়ে যাওয়ার হাত হতে রক্ষা পেয়েছি।

আমি প্রধান মন্ত্রির ও ডেপুটি স্পিকারের জন্য প্রাণ ভরে দোয়া করি। প্রকল্প সভাপতি নাছিরুল আলম জানান বাধটি দীর্ঘ মেয়াদি টিকসই হওয়ার জন্য বেরী বাঁধ নির্মানে প্রাককলনের চেয়ে ও অতিরিক্ত প্রায় ৫-৬ লাখ টাকা ব্যয় বেশি করা হয়েছে। বিষয়টি প্রকল্প পরিচালকের সু-দৃষ্টি কামনা করছি।

আজ কোনো অভিযোগ নাই, অনুযোগও নাই : বিদায়ী আইজিপি

পুলিশের বিদায়ী মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, ‘যারা আমাকে নষ্ট রাজনীতির দুষ্ট চর্চায় তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, আমার বিরুদ্ধে নানা সময়ে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x