সাবেক স্ত্রীর দায়ের করা ডিজিটাল মামলায় ৩ বছর কারাদণ্ড

ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক স্ত্রীর দায়ের করা মামলায় আলাউদ্দিন সানিকে (২৪) তিন বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা সাইবার ট্রাইব্যুনাল আদালত। দন্ডপ্রাপ্ত আলাউদ্দিন সানি ময়মনসিংহের ত্রিশালের পৌর শহরের চরপাড়া এলাকার মো. মোসলেম উদ্দিনের ছেলে।

 

মঙ্গলবার (৭ জুন) দুপুরে জেলা সাইবার ট্রাইব্যুনাল আদালতে (জেলা ও দায়রা জজ) বিচারক মো. বজলুর রহমান এই রায় দেন। জেলা সাইবার ট্রাইব্যুনাল আদালতের ব্যাঞ্চ সহকারী মালেক মিয়া বলেন, আসামির অনুপস্থিতিতে বিচারক মো. বজলুর রহমান এই রায় দেন। আসামি আত্মসমর্পণ করার দিন থেকে এই রায় কার্যকর হবে বলেও জানান তিনি।

 

মামলার নথির বরাত দিয়ে তিনি বলেন, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর আলাউদ্দিন সানির সঙ্গে পারিবারিকভাবে বিবাদীর বিয়ে হয়। বিয়ের পর বিবাদী জানতে পারেন, আলাউদ্দিনের স্ত্রী সন্তান রয়েছে।

 

এই ঘটনার পর ২০২০ সালের ৭ মার্চ বিবাদীর সঙ্গে আলাউদ্দিনের বিবাহ বিচ্ছেদ হয়। কিন্ত, বিবাদীর ফেসবুক আইডির পাওয়ার্ড আলাউদ্দিন জানতেন। তালাক দেয়ার ক্ষোভে মা-বাবার সঙ্গে থাকা বিবাদীর ছবি এডিট করে এবং বিবাদীর মোবাইল নম্বরসহ অশ্লীল কথাবার্তা লিখে ফেসবুকে শেয়ার দেন আলাউদ্দিন।

 

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এই ঘটনার পর ওই বছরের ৬ জুন আলাউদ্দিনকে আসামি করে ত্রিশাল থানায় মামলা দায়ের করেন। রায়ের সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মশিউর রহমান ফারুক উপস্থিত ছিলেন।

ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তন সম্ভব না। ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x