সাভারে বিদ্যুৎপৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

সাভার প্রতিনিধি :

সাভারেএকটি নির্মাণাধীন বহুতলভবনে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জালড়ছেন আরও দুই নির্মাণ শ্রমিক।

রাতে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয়ের পাশেআমবাগান এলাকায় জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের উচ্চ মানসহকারী কর্মকর্তা আমিন উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।
ওই ভবনে কাজ করা নির্মাণ শ্রমিকরা জানায়,রাতেআম বাগান এলাকায় বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের উচ্চ মান সহকারী কর্মকর্তা আমিন উদ্দিনের মালিকানাধীন নির্মাণাধীন ছয় তলা ভবনের তিন তলায় ঝুকিপূর্ণ ভাবে সেফটি ছাড়াই বেশ কয়েকজন নির্মাণ শ্রমিক কাজ করছিলেন। কাজ করার সময় নির্মাণাধীন ওই ভবনের পাশ দিয়ে বয়ে যাওয়া একটি বিদ্যুৎএর তারে একটি রড লেগে যায়। এ সময় রডটি ধরে থাকা নির্মাণ শ্রমিক মুসা খান,আবুল কালাম আজাদ ও সোলেমান কালু বিদ্যুৎপৃষ্টহয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে ভবনে কাজ করা অন্য নির্মাণ শ্রমিকরা আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যালকলেজ এন্ড হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করলে নির্মাণ শ্রমিক মুসা খানের মৃত্যু হয়। এ সময় হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিকসার্জারি ইউনিট ও নিউরো আইসিইউতে আহত দুই নির্মাণ শ্রমিকের চিকিৎসা সেবা চলছে। এ সময় নির্মাণাধীন ওই বহুতল ভবনের মালিক আমিন উদ্দিন হাসপাতালে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের খোঁজ খবর না নিতেনা এসে লোকজন পাঠিয়ে পুলিশকে না জানিয়ে নিহতের লাশ নিয়ে যাওয়ার চেষ্টা করলে বিক্ষুব্ধ জনতা বাধা দিলে পরে পুলিশএসে তার লাশ উদ্ধার করে। নিহত ও আহতের বাড়ি নীলফামারি জেলায় বলে জানা গেছে।
পুলিশ বলছে বিষয়টি তদন্তকরে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *