সাভারে মাদক,ইভটিজিং,বাল্য বিবাহ,ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড

ঢাকার অদুরে সাভার জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড।বৃহস্পতিবার বিকেলে সাভার জামসিং চৌরাস্তায় বিএসবি গোল্ড মাইন্ড স্কুলে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নেয় বিদ্যালয়ের দুইশত শিক্ষার্থী ও অভিভাবকরা।

এসময় তারা দেশপ্রেম ও মানবতাকে সবুজ কার্ড প্রদর্শন করেন। পরে সেখানে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এর আগে শিক্ষার্থীদের মাঝে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে এখনি নারী ও শিশু নির্যাতন বন্ধ করুন সসম্বলিত প্লেকার্ড বিতরন করা হয়।
সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এমরান জাহান।
এসময় মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা,সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ, প্রাক্তন তারকা ফুটবলার মোহাম্মদ কায়সার হামিদ, সাভার থানার পুলিশ পরিদর্শক অপারেশন মোঃ জাকারিয়া হোসেন, সাভার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ সালাহ্ উদ্দিন খান নঈম, ১নং ওয়ার্ডের কাউন্সিলর মো: মিনহাজ উদ্দিন মোল্লা, সাভার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো: রওশন আলী,অর্থ-সম্পাদক তৌকির আহাম্মেদ। বিএসবি গোল্ড মাইন্ড স্কুলের চেয়ারম্যান খুর্শিদা জাহান মিতা, প্রধান শিক্ষক রাজা নেওয়াজ মারুফ, লাল সবুজ উন্নয়ন সংঘ সাভার শাখার সভাপতি এম আর ইসলাম সাগর, কেন্দ্রীয় মনিটরিং নিবার্হী প্রধান ইমরান হোসেন, অর্থ সম্পাদক সাইদুল হাসান শাকিল প্রমুখ।
এসময় সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, সমাজ থেকে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, ধর্ষণ ও দুর্নীতি প্রতিরোধে শুধু প্রশাসন নয়, সমাজের সকল শ্রেণীর মানুষকে কমিউনিটি পুলিশিং এর ভূমিকা পালন করতে হবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ড্রিম ফর ডিস্এবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হেদায়েতুল আজিজ মুন্না। আয়োজক সংগঠনের সভাপতি কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদরা তাদের প্রতি মাসের একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে ২০১১ সাল থেকে সারাদেশে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও ধর্ষণ প্রতিরোধে স্বেচ্ছায় কাজ করে যাচ্ছেন।

 

আ.খবর / অনলাইন ডেস্ক

একই পরিবারের চারজনকে অজ্ঞান করে সর্বস্বলুট

গাইবান্ধার সুন্দরগঞ্জে খাবারের মধ্যে চেতনানাশক ঔষধ মিশিয়ে একই পরিবারের সকলকে অজ্ঞান করে টাকাসহ স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ঘটনাটি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x