সারাদিন লাইনে দাঁড়িয়েও টিসিবির পণ্য মিলছে না, ক্রেতাদের ক্ষোভ

সারাদিন লাইনে দাঁড়িয়ে থেকেও সরকার ঘোষিত স্বল্পমূল্যে বিক্রি করা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ ক্রেতারা। তাদের অধিকাংশের দাবি, সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত রোদে দাঁড়িয়ে থেকেও পণ্য পাচ্ছেন না। অথচ লাইনের বাইরের লোকজন বাড়তি টাকা (ঘুষ) দিয়ে পণ্য নিয়ে যাচ্ছে।সোমবার রাজধানীর মধ্যবাড্ডায় টিসিবির পণ্য বিক্রির সময় সাধারণ মানুষের দীর্ঘ লাইন দেখা যায়। ক্রেতারা আরও অভিযোগ করেন, পরিচিত মুখ দেখে তারা পণ্য দিচ্ছে ও টাকার বিনিময়ে লাইন ব্রেক করছে।

সেখানে পণ্য কিনতে যাওয়া বাড্ডার বাসিন্দা আব্দুর রব ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘দাঁড় করে রাখে আর আমাদের মাল দেয় না। লাইনের বাইরে থেকে মানুষ আইনে টাকা খেয়ে মাল দিয়ে দেয় ও দুর্নীতি করে। আমাদের এভাবে দাঁড় করায় রাখে।’তিনি বলেন, আমাদের যদি মাল না দেয় তাহলে বলতেই পারে আমরা দাঁড়াব না। দিনের পর দিন কষ্ট করব না। সকাল ৭টা থেকে দাঁড়িয়ে আছি এখন পর্যন্ত কিনতে পারি নাই। অথচ ১০-২০ টাকা ধরিয়ে দিলেই লাইনের বাইরের লোকদের মাল দেয়।

সেলিনা বেগম নামে একজন বলেন, সকাল ৭টায় এসেছি। এখন দুপুর ১টা বাজে। সারাদিন আমরা দাঁড়িয়ে আছি। একটু পর বলবে মাল শেষ। গতকাল আমরা সারাদিন এ রকম পরিশ্রম করছি আজও এই পালা। সরকার যদি না দিত কোনো কথা ছিল না। কিন্তু ঘোষণা দিয়ে আমাদের এভাবে কষ্ট দেয়ার মানে কী?সেখানে ডিউটিরত এক পুলিশ সদস্য বলেন, মানুষের তুলনায় পণ্যের ট্রাক কম হওয়ায় এই সংকটের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *