সিংগাইরে অবহেলিত রাস্তা মেরামতে আদর্শ বন্ধুমহল যুব সংঘ’

মিজানুর রহমান :

সিংগাইরে অরাজনৈতিক সামাজিক সংগঠন আদর্শ বন্ধুমহল যুব সংঘের উদ্যোগে দীর্ঘ দিনের অবহেলিত কাঁচা রাস্তার বিভিন্ন অংশ মেরামত করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ৮ টা হতে দুপুর ৩ টা পর্যন্ত উপজেলার জয়মন্টপ ইউনিয়নের কমলনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন অবহেলিত জনপদে সংগঠনের এক ঝাক তরুণ এবং এলাকার যুবকদের সহযোগীতায় রাস্তা মেরামতে জিও ব্যাগ ফেলানো হয়। কথায় আছে ‘নাই মামার চেয়ে কানা মামা ভালো’ দীর্ঘ দিন ধরে মেরামত কিংবা সংস্কার না করায় এ রাস্তাটির অবস্থা বেহাল দশায় পরিণত হয়েছে। স্থানীয় যুবকদের সংগঠনটি এগিয়ে এসে সামাজিক দায়বদ্ধতার তাগিদে তাদের উন্নয়নমূলক কর্মকান্ডে সন্তুষ্টি প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসি।

জানা গেছে, দীর্ঘ দিনের পুরাতন রাস্তার একটি কমলনগর-খেলেশ্বর এ রাস্তাটি এখনো কাঁচা। পায়নি উন্নয়নের ছোঁয়া। পড়েনি এক টুকরো ইট-এক বস্তা বালু। রাস্তাটি দেখে বুঝার উপায় নেই এটি আধুনিক যুগের একটি অবিচ্ছেদ্য অংশ। প্রায় শত বছরের ইতিহাস এবং ঐতিহ্য বহন করা এ রাস্তার বুক হতে যুগ যুগ ধরে ধসে পড়ছে তারই ‘স্বরুপ’। প্রখ্যাত পীর হযরত শাহ্ আব্দুল ওয়াহেদ ওরফে হযরত ডেঙ্গর চাঁনের নয়ানি কোল ঘেষে চলা রাস্তাটির রয়েছে জনজীবনে যথেষ্ট গুরুত্ব।

পার্শ্ববর্তী এলাকা ছয়ানি, খেলেশ্বর, রাজাঘাটসহ আশপাশের বাসিন্দাদের যাতায়াতে রাস্তাটি ব্যবহৃত হয়। এলাকার সতিস সরকার, বিশু কবিরাজ, ইউনুছ আলী ও বাসুদেবসহ অনেকেই বলেন, রাস্তাটির এখনো প্রায় ৩ কি.মি. কাঁচা থাকায় বন্যা-বৃষ্টিতে সৃষ্ট ভাঙন ও কাঁদায় যাতায়াতে পোহাতে হয় চরম দুর্ভোগ। পাশেই রয়েছে কমলনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতলা ভবন, রয়েছে খ্যাতিমান পীর হযরত শাহ্ ডেঙ্গর চাঁনের রওজা শরীফ। রয়েছে মসজিদ-মাদ্রাসা এবং হিন্দু ধর্মালম্বীদের প্রার্থনার জন্য মন্দির। এলাকাবাসির দাবির মুখে রাস্তাটি সংস্কারে স্থানীয় জনপ্রতিনিধি একাধিকবার ওয়াদা দিলেও আজও হয়নি তার বাস্তবায়ণ। আদর্শ বন্ধুমহল যুব সংঘের উদ্যোগে রাস্তা মেরামত কাজে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির সহসভাপতি বাদল হোসেন, সাধারণ সম্পাদক লিটন মাহমুদ প্রমূখ।

সংগঠনটির প্রধান উপদেষ্টা সাবেক লড়াকু ছাত্রলীগনেতা মনিরুজ্জামান বলেন, এ সংগঠনটির মাধ্যমে আমরা বরাবরের মতোই এলাকার হত দরিদ্র মানুষের বিপদে আপদে পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছি। অন্যদিকে এ রাস্তাটি সংস্কারে সরকারিভাবে কোন উদ্যোগ নেয়া হবে কি না তা জানতে চাইলে স্থানীয় জয়মন্টপ ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জি. শাহাদৎ হোসেন মুঠোফোনে বলেন, এর আগে একটি প্রকল্পে রাস্তাটি সংস্কারে প্রস্তাব পাঠানোর কথা থাকলেও মহামারি করোনার প্রভাবে তা সম্ভব হয়নি। তবে রাস্তাটি দ্রুত সংস্কারে সংশ্লিষ্ট উবর্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে।

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x