সিংগাইরে ছাত্রলীগনেতা মিরু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

মিজানুর রহমান, সিংগাইরঃ

মানিকগঞ্জের সিংগাইরে ছাত্রলীগনেতা মিরু হত্যার বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ৩ টার দিকে সিংগাইর উপজেলা ছাত্রলীগের আয়োজনে সিংগাইর উপজেলা পরিষদের মেইন ফঁটক ঘিরে সহ¯্ধিক লোকজনের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্যে বক্তারা সিংগাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক ফারুক হোসেন মিরু নৃশংস হত্যাকান্ডের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকারী এবং হত্যায় প্রত্যক্ষ সহায়তাকারীদের দ্রæত গ্রেফতারের দাবি জানান।

এতে বজ্রকন্ঠে মিরু হত্যার বিচার দাবিতে বক্তব্য দেন, সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রবীণ আ’লীগনেতা মুশফিকুর রহমান খাঁন হান্নান, নব নির্বাচিত সিংগাইর পৌরসভার মেয়র পীর আবু নঈম মুহাম্মদ বাশার, উপজেলা পরিষদের ভাইস চেয়ার‌্যান ইঞ্জি: রবিউল আলম উজ্জ্বল, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক শহিদুর রহমান, জেলা পরিষদের সদস্য এ্যাড: কোহিনুর ইসলাম সানি, আব্দুল আলিম কোম্পানি।

এছাড়াও অন্যান্যদের মধ্যে মানববন্ধনে প্রতিবাদেও ঝড় তোলে বক্তব্য দেন, সিংগাইর উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান, সাবেক সভাপতি ইলিয়াস হোসেন লিটন, সহ সভাপতি জাহাঙ্গীর আলম ফাহিম প্রমূথ।

উল্লেখ্য, রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগনেতা ফারুক হোসেন মিরু কে গত ১ মার্চ সোমবার রাত ১ টার দিকে উপজেলা পরিবহন শ্রমিকলীগনেতা জালাল উদ্দিন আঙ্গুর ও তার ছোট ভাই সিংগাইর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা মুহাম্মদ দুলালসহ আরো প্রায় ৮-১০ জন ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারিভাবে কুপিয়ে মারাত্মক যখম করে ফেলে রেখে যায়।

পওে গুরুত্বও আহত অবস্থায় মিরুকে স্থানীয়রা সিংগাইর সরকারি সদর হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দিলে তাকে ঢাকার জাতীয় অর্থোপেডিক ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু) নেয়ার পরদিন ২ মার্চ মঙ্গলবার দুপুর ১ টার দিকে তার মুত্যু হয়।

সেদিন এমপি মমতাজ বেগমের বাড়িতে গানের আসর শেষে বাড়ি ফেরার পথে উপজেলা পরিষদ সংলগ্ন পৌছলে তারা পূর্ব পরিকল্পিতভাবে উৎ পেতে থেকে এ হত্যাকান্ড ঘটায়। এ ঘটনায় পরে নিহত ছাত্রলীগ নেতার বড় ভাই রিয়াজুল করিম হিরু বাদী হয়ে ১২ জনকে এজারভুক্ত এবং কয়েক জনকে অজ্ঞাত রেখে থানায় মামলা দায়ের করেন।

সিংগাইর সদর সার্কেল এসপি রেজাউল হক বলেন, এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। সেই সাথে হত্যাকান্ডে ব্যবহৃত দুটি সিএনজি, একটি মোটরসাইকেলসহ হত্যাকান্ডে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *