সিংগাইরে ফ্রান্সবিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

 ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তি ও ব্যঙ্গ করার প্রতিবাদে সিংগাইর উপজেলার শায়েস্তা ইউনিয়নের শাহরাইলে ফ্রান্সবিরোধী মিছিল বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১০ টার দিকে উপজেলার শাহরাইল বাজার এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় ধর্মপ্রাণ রাসূল (সঃ) প্রেমিক তৌহিদি জনতা এ সভার আয়োজন করেন। বিক্ষোভ মিছিলটি প্রথমে শায়েস্তার চার রাস্তার মোড় হতে শুরু হয়ে পরে শাহরাইল বাজার হয়ে ইউনিয়ন পরিষদ চত্তর প্রদক্ষিণ শেষে স্থানীয় কেন্দ্রীয় জামে মসজদি সংলগ্ন ঈদগাহ মাঠে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে কয়েক হাজার ধর্মপ্রাণ জনতার কন্ঠ মিলিয়ে ‘নারায়ে তাকবীর আল্লাহু আকবর’ স্লোগানে অংশ গ্রহণকারীদের মধ্যে দেখা দেয় ফ্রান্সবিরোধী প্রতিবাদের চরম উত্তেজনা। মুফতি মাওলানা হযরত আলী আকবর হোসেন এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন স্থানীয় কেন্দ্রীয় জামে মসজিদ ও ঈদগাহ মাঠের সভাপতি আসাদুজ্জামান, আলী হোসেন মেম্বার, থানা যুবলীগের সভাপতি তমিজউদ্দিন, ইউনিয়ন যুবলীগ সভাপতি আবু সায়েম প্রমূখ।
উল্লেখ্য, গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসের উত্তর-পূর্বে স্যামুয়েল প্যাটি নামক ঐ দেশেরই এক শিক্ষক তার ক্লাসের শিক্ষার্থীদের সামনে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করেন। এর পরই তার উপর হামলা নেমে আসে এবং তাতে তিনি নিহত হন। তার পরই ক্ষোভে ফুঁসতে থাকে পুরো ফ্রান্স। পরে এ ঘটনায় ইসলামপন্থি সন্ত্রাসবাদকেই দায়ী করেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁা। দেশটি জুড়ে ইসলামের নবীর ব্যঙ্গচিত্র প্রকাশ অব্যাহত থাকবে বলেও তিনি বক্তব্যে জানান। মূলত তাঁর এমন মন্তব্যের পরই বিশ্বজুড়ে মুসলিম সম্প্রদায়দের মধ্যে গড়ে ওঠে ফ্রান্সবিরোধী প্রতিবাদের ঝড়।

৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত।

কাশিমপুরে সমাপনী কুচকাওয়াজ ও শপথ হয় বিভিন্ন জেলা কারাগার থেকে আসা কারারক্ষীদের । প্রশিক্ষণে সর্বমোট ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x