সিরাজগঞ্জে হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

জাতীয়

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ শহরের ইসলামিয়া কলেজ রোডস্থ সেন্টার প্যাথলজি এবং বাহিরগোলা রোড়স্থ সেন্ট্রাল হাসপাতাল কমপ্লেক্সে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।বুধবার ২২ জুলাই সকালে ১১ টায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সেন্টার প্যাথলজিতে লাইসেন্স নবায়ন না পাওয়ায় মালিক দুলাল চন্দ্রকে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরী ( নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ অনুযায়ী ৫ হাজার টাকা এবং রোগীদের সামাজিক নিরাপত্তা অনুযায়ী বসার ব্যবস্থা ও এক্স-রে রুমের নিরাপত্তা এবং কোন রেজিস্ট্রার ও বিল ভাউচার না থাকায় ম্যানেজার সাহেব আলীকে ৪০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া শহরের সেন্ট্রাল হাসপাতাল কমপ্লেক্সে অভিযান চালিয়ে হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় কতৃপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন জানান যে, জনগনের স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করেন জেলা সিভিল সার্জন অফিসের ডাঃ সৌমিত্র বসাক, জেলা পুলিশ এবং জেলা আনসার ও ভিডিপির সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *