সুবিধাবঞ্চিত শিশু ও প্রতিবন্ধীদের হাতে নতুন বই তুলে দিল ঈসা

নিউজ ডেস্ক 

তেজগাঁও শিল্পাঞ্চলের প্রগতির মোড়ে অবস্থিত সুবিধাবঞ্চিত শিশু ও প্রতিবন্ধীদের স্কুল শান্তা দুস্থ প্রাথমিক প্রতিবন্ধী বিদ্যালয়ের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে।

বুধবার (১ জানুয়ারী) স্কুল প্রাঙ্গনে ছাত্র-ছাত্রীদের হাতে প্রধান অতিথি হিসাবে বই তুলে দেন জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা।

স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শান্তা পারভিনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, স্কুল কমিটির সদস্য মো. শওকত হোসেন, হামিদা আক্তার চুমকি, মনিরুজ্জামান মনির, স্কুলের শিক্ষক সুমী খাতুন প্রমুখ।

প্রতিবন্ধী মনির হোসেন নতুন বই হাতে পেয়ে বলেন, আমরাও সমাজের অংশ হিসাবে নিজেদের প্রমান করতে চাই।

প্রধান অতিথির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, সুবিধাবঞ্চিত শিশু ও প্রতিবন্ধিরা সমাজ বা পরিবারের বোঝা নয় এটি আমাদের মনে প্রাণে উপলব্ধি করতে হবে। মনে রাখতে হবে সামাজিক বিপ্লবের মাধ্যমে তাদেরকেউ সম্পদে পরিনত করা সম্ভব। এ জন্য রাষ্ট্রকে যেমন আরো বেশী দায়িত্বশীল হতে হবে, তেমনই সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

উল্লেখ্য,শান্তা দুস্থ প্রাথমিক প্রতিবন্ধি বিদ্যালয়ে পবিত্র কোরআন শিক্ষার মাধ্যমে তাদের প্রতিদিেনের কর্মসুচী শুরু করে। বিদ্যালয়ে শিক্ষার পাশাপাশি সাধারণ জ্ঞান, সাংস্কৃতিক ও মুক্তিযুদ্ধের ইতিহাস পাঠ শিক্ষা চালু করেছে। ২০০৭ সালে বিদ্যালয়টি সমাজকল্যাণ মন্ত্রনালয় থেকে অনুমোদন প্রাপ্ত হয়ে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *