সৌদি আরবের জেদ্দায় বোমা হামলা

সৌদি আরবের বন্দরনগরী  একটি প্রথম বিশ্বযুদ্ধকালীন একটি অমুসলিম সমাধিক্ষেত্রে বোমা হামলায় অন্তত চারজন গুরুতর আহত হয়েছেন। বুধবার (১১ নভেম্বর) এ হামলার ঘটনা ঘটে বলে জানায় সৌদি আরবের স্থানীয় গণমাধ্যম।প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্ত ও নিহতের স্মরণে ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের কূটনীতিকরা সেখানে উপস্থিত হন। ফ্রান্সে ইসলাম অবমাননা এবং মহানবী হজরত মুহাম্মদ (সা.)কে অবমাননার রেশ না কাটতেই এ হামলার ঘটনা ঘটল।

ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা জানায়, সেখানে ইউরোপের বিভিন্ন দেশের কূটনৈতিকরা উপস্থিত ছিলেন। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরাও অনুষ্ঠানে যোগ দেন।ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ফ্রান্সের প্রতিনিধিদের লক্ষ্য করেই ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) সাহায্যে এ হামলা চালানো হয়েছে। সেখানে বহু মানুষ আহত হয়েছে।আলজাজিরার খবরে বলা হয়, ফ্রান্স কড়া ভাষায় এটিকে অগ্রহণযোগ্য ঘটনা বলে উল্লেখ করেছে।

নাম প্রকাশ না করে গ্রিসের এক কনস্যুলেট কর্মকর্তা আলজাজিরাকে জানায়, জেদ্দায় অমুসলিম সমাধিক্ষেত্রে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে চারজন সামান্য আহত হয়েছেন। তাদের মধ্যে একজন গ্রিসের নাগরিক। তবে এই বিস্ফোরণের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেননি তিনি।

ঘটনার পরপরই নাগরীকদের নিরাপত্তার বিষয়ে সতর্ক অবস্থান নিয়েছে ফ্রান্স। বিধিনিষেধ জারি করা হয়েছে তাদের চলাফেরার ওপর।

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x