স্বপ্নের পদ্মা সেতুতে টোল আদায় ছাড়ালো শতকোটি টাকা

স্বপ্নের পদ্মা সেতুতে টোল আদায় ছাড়ালো শতকোটি টাকা। যানচলাচল শুরুর ৪২ দিনে সেতু দিয়ে পারি দিয়েছে ৯ লাখ ৩ হাজার ৮৪০ যানবাহন। এতে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।এর আগে প্রথম প্রথম ২০দিনে সেতুতে টোল আদায় ছাড়িয়েছিলো অর্ধশতকোটি টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৬ জুন থেকে গতকাল ৬ আগষ্ট পর্যন্ত মাওয়া টোল প্লাজা হয়ে সেতু পারি দিয়েছে ৫লাখ ২৪হাজার ৫৩৮টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ৫০কোটি ৭২লাখ ৯৩হাজার ৮৫০টাকা।অপর দিকে জাজিরা টোল প্লাজা হয়ে পারি দিয়েছে ৩লাখ ৭৯হাজার ৩০২টি যানবাহন। এতে আদায় হয়েছে ৫০ কোটি ৩৬ লাখ ২০ হাজার ৫৫০ হাজার টাকা।

পদ্মা সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন জানান ইতিমধ্যেই শত কোটি টাকা টোল আদা হয়েছে গতকাল রাত্র বারোটা পর্যন্ত। তবে আমরা আরো কাজ করছি স্বাচ্ছন্দে এবং অল্প সময় বিনা বাধায় মাধ্যমে টোল আদায় করা হবে। এই ট্রাক বসানো হলে অতি দ্রুত না থেমে এবং কার্ডের মাধ্যমে টৌল আদায় করা হবে। ডিসেম্বরের নাগাদ এই কার্যক্রম শুরু হবে বলে আমরা আশাবাদী।

প্রসঙ্গত, গত ২৫জুন বহুল প্রত্যাশিত পদ্মাসেতুর উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬জুলাই ভোর থেকে যানচলাচলের জন্য উন্মোচিত হয় সেতু। তবে সেতুতে বিশৃঙ্খলা এড়াতে বন্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল। এদিকে সেতুর সড়ক পথের পর বর্তমানে রেল পথ নির্মানের কাজ চলছে।

পুঁজিবাজারে ক্রেতাশূন্য ১৬৮ কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬৮ কোম্পানির শেয়ার কেনার প্রতি আগ্রহ হারিয়েছেন বিনিয়োগকারীদের। বুধবার (২৮ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x