স্বাধীন ও টেকসই ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে বাংলাদেশ

আজ ২৯ নভেম্বর আন্তর্জাতিক ফিলিস্তিন সংহতি দিবস। দিবসটি পালিত হয়ে আসছে ১৯৮৭ সাল থেকে । এ উপলক্ষ্যে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রপ্রধানের সঙ্গে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বার্তা দিয়েছেন। তারা বলেছেন, বরাবরের মতোই একটি স্বাধীন ও টেকসই ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে বাংলাদেশ। আত্মনিয়ন্ত্রণের পূর্ণ অধিকার রয়েছে ফিলিস্তিনিবাসীর।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তার বার্তায় বলেন, আমাদের সমর্থন পুনর্ব্যক্ত করছি ফিলিস্তিনিদের প্রতি । আমরা মনে করি, দীর্ঘদিন ধরে চলা এই সঙ্কটের সমাধান একটাই, আর সেটা হলো ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী দুটি স্বাধীন রাষ্ট্রের সূচনা করতে হবে।

সেইসঙ্গে দখলদার ইসরায়েলি বাহিনীর অব্যাহত মানবাধিকার লঙ্ঘন এখনই বন্ধ করতে হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উপনিবেশবাদ, সাম্রাজ্যবাদ আর বর্ণবাদের বিরুদ্ধে সবসময় অবস্থান নিয়েছে বাংলাদেশ।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা এসব নীতির বিরুদ্ধে। সঙ্গত কারণেই মজলুম ফিলিস্তিনিদের পক্ষে আমাদের অবস্থান । তাছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সাড়ে চার বছরের শাসনামলে প্রায় সব আন্তর্জাতিক ফোরামে ফিলিস্তিনের পক্ষে শক্ত অবস্থান নিয়েছিলেন।

কপাল খুলেছে বর্ডার হাটের ক্রেতা বিক্রেতাদের

 কুড়িগ্রাম সংবাদদাতাঃ দীর্ঘ তিন বছর পর আজ খুলে দিয়েছে ভারত-বাংলা বর্ডার হাট। মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর জন্য দীর্ঘদিন বন্ধ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x