হরতাল শেষে দোয়া ও বিক্ষোভের ডাক হেফাজতের

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরেকে কেন্দ্র করে বিক্ষোভ চলাকালে কয়েকজন কর্মী নিহতের প্রতিবাদে হেফাজতে ইসলামের ডাকা হরতাল শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন সংগঠনটি।রোববার হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী পল্টনে এক সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন। নতুন কর্মসূচির মধ্যে রয়েছে দোয়া মাহফিল ও বিক্ষোভ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরুদ্ধে হেফাজতকর্মীদের গত শুক্রবারের বিক্ষোভে পুলিশ ও সরকারদলীয় লোকজনের হামলার অভিযোগ তুলে এর প্রতিবাদে রোববার সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। কিন্তু হরতালের সময় শেষ হতে না হতেই দুপুরে খবর ছড়িয়ে পড়ে, হেফাজতের হরতাল আরো ২৪ ঘণ্টা বাড়ানো হয়েছে। বিকালে হরতালের বিষয়ে সংবাদ সম্মেলন করে হেফাজত।

সংবাদ সম্মেলনে হেফাজতে মহাসচিব বলেন, সোমবার (২৯ মার্চ) দোয়া মাহফিল ও শুক্রবার (২ এপ্রিল) বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।হেফাজতে হরতাল সর্বাত্মকভাবে পালন করার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, হেফাজতের ভবিষ্যত কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করা হবে।

হেফাজতের এই নেতা আরো বলেন, প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে। আহতের ক্ষতিপূরণ দিতে হবে। আটকদের অবিলম্বে মুক্তি দিতে হবে। বিশৃঙ্খলা সৃষ্টি হোক আমরা চাই না।

সরকার দলীয় লোক বাড়ি বাড়ি হামলার হুমকি দিচ্ছে। ২/১ দিনের মধ্যে দাবি মানা না হলে আমিরে হেফাজত বাবুনগরীসহ শীর্ষস্থানীয় নেতারা বসে কঠোর কর্মসূচির ঘোষণা দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *