হল খুলে পরীক্ষা নেয়ার দাবিতে ইবিতে ছাত্র সমাবেশ

,

আবাসিক হল খোলা রেখে পরীক্ষা নেয়ার দাবিতে ছাত্র সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ। শনিবার বেলা ১২টায় প্রশাসন ভবনের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক জিকে সাদিক। এসময় সংসদের অন্য সদস্যরা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে নেতাকর্মীরা বলেন, ‘১০ মাস ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীরা পরিবহন ও আবাসিক সেবা পায়নি। কিন্তু শিক্ষার্থীদের কাছে পরিবহন ও আবাসিক ফি নেয়া হচ্ছে যা একেবারেই অযৌক্তিক।’

তারা আরো বলেন, ‘হল না খুলে শিক্ষার্থীদের মেসে রেখে যে পরীক্ষা নীতি গ্রহণ করা হয়েছে সেটা আরো বিপজ্জনক। কারণ বিশ্ববিদ্যালয়ের পাশে পর্যাপ্ত আবাসন ব্যবস্থা না থাকায় মেসে গাদাদাদি করে থাকছে শিক্ষার্থীরা। এছাড়া মেস বা বাসায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়েও শঙ্কা রয়েছে।’

পরে ৩ দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি প্রদান করে সংসদের নেতারা। তাদের দাবি, স্বাস্থ্যবিধি মেনে ও শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা, করোনাকালে আবাসিক হল ফি, পরিবহন ফি ও অন্যান্য ফি মওকুফ করা এবং বিভিন্ন কাগজপত্র উত্তোলনে প্রশাসনিক জটিলতা নিরসন করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *