হাতীবান্ধায় লোকালয়ে বিলুপ্ত প্রায় শকুন

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিলুপ্ত প্রায় একটি শকুন উদ্ধার করেছে স্থানীয়রা বিলুপ্ত প্রায় ওই শকুনটি এক নজর দেখতে ভীর জমায় আশে পাশের এলাকার লোকজন।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) বিকেলে উপজেলার গোতামারী ইউনিয়নের দক্ষিন গোতামারী এলাকার সোহাগ রানা নামে এক যুবকের বাড়ির পাশ থেকে শকুনটি উদ্ধার করেন এলাকাবাসী। তবে শকুনটি অসুস্থ্য বলে জানান তারা।

সোহাগ রানা এই প্রতিবেদককে জানান, বৃহস্পতির বিকেলে তার প্রতিবেশির বাড়ি উঠানে শকুনটি দেখতে পায় তারা৷ এ সময় শকুনটিকে তাড়ানোর চেষ্টা করা হয়। তবে শকুনটি উড়তে পারেনি শুধু লাফায়। তাদের ধারনা শকুনটি অসুস্থ্য তাই উড়তে পারছে না।

সে আরও জানায়, হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়া হয়েছে। এছাড়া শকুনটিকে খাবার ও পানি খায়ানো হচ্ছে।

এ বিষয়ে লালমনিরহাট জেলা প্রানী সম্পদ কর্মকর্তা সাইদুর রহমান বলেন, শকুনটি অসুস্থ্য আর খুদার্ত হলে উড়তে পারবে না। তবে অসুস্থ্য হলে উপজেলা ভেটেনারি সার্জনকে অবগত করলে তিনি চিকিৎসা প্রদান করবেন। আর শকুনটি বন বিভাগ উদ্ধার করে বনে ছেড়ে দিবে।

এ বিষয়ে লালমনিরহাট জেলা সহকারী বন সংরক্ষক কাশ্যপী বিকাশ চন্দ্র বলেন, উপজেলা বন কর্মকর্তাকে বিষয়টি অবগত করা হলে তিনি শকুনটি উদ্ধার করবেন।

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x