হুমকির  সম্মুখীন সকালের বাংলা নিউজ পোর্টাল- থানায় জিডি

নিজস্ব প্রতিবেদকঃ
গাজীপুরের শ্রীপুরের  সংবাদকর্মী আবুল কাশেম ও নির্বাহী সম্পাদক সকালের বাংলা কে মারধর, সহ বিভিন্ন ধরনের ক্ষয়ক্ষতির চেষ্টা করছেন একটি কুচক্রী মহল এ ঘটনায়    সাংবাদিক মহহলে সহ বিভিন্ন মহলে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।সরকারি তালিকাভুক্ত জাতীয় পত্রিকা “দৈনিক চৌকস” এর সহ-সম্পাদক ও অনলাইন পোর্টাল দৈনিক সকালের বাংলার নির্বাহী সম্পাদক ।গাজীপুরের শ্রীপুরের বাসিন্দা মো. আবুল কাশেম সততা ও সাহসী সাথে সরকারের উন্নয়ন সমৃদ্ধশালী দেশ গড়ার লক্ষ্যে সকালের বাংলা নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করে আসছেন আসছেন । কিন্তু একটা কুচক্রীমহল বিএনপি নেতৃত্বাধীন লোকজন তাকে মারধর ও বিভিন্ন ক্ষতিকর হুমকি প্রদর্শন করে আসছেন এ ব্যাপারে তিনি গাজীপুরের শ্রীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন যাহার জিডি নং(২১) তারিখ ০১/০৭/২০ ইং

সুত্রে জানায় ,  সাংবাদিক আবুল কাশেম বিবিন্ন গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ করায় মাদক সন্ত্রাস সহ কতিপয় কুচক্রী মহল  তার সংশ্লিষ্ট পত্রিকা ও তাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। এ ব্যাপারে আবুল কাশেম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সহ দলীয় ও কিছু গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ করি, প্রচার করার কারনে কিছু ভুয়া সাংবাদিক, মাদক ব্যবসায়ী সন্ত্রাসী সহ কু-চক্র মহল আমার ও আমার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ক্ষতিসাধনে লিপ্ত হয়ে বিভিন্ন অপ-প্রচার চালাচ্ছে ও নানা ধরণের কৌশল অবলম্বন করিতেছে। তিনি আরও বলেন, মানুষ বলতে ভুল হয়,কিন্তু ভুলের ক্ষমা হয়, অপরাধীকে ক্ষমা করা যায় না, আমি আইনকে সম্মান করি, তাই উক্ত ঘটনায় আমি নিজে বাদি হয়ে প্রাথমিক ভাবে থানায় জিডি করেছি, আগামীতে আমাকে সহ আমার প্রতিষ্ঠানে কর্মরত কাউকে অন্যায়ভাবে মারপিট বা ক্ষয়ক্ষতি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


উক্ত বিষয়ে বাংলাদেশ আওয়ামীলীগ ও যুবলীগের ইঊনিয়ন পর্যায়ের সাবেক সহ-সভাপতি ছাপর শেখ বলেন, সাংবাদিকরা দেশ ও জাতির বিবেক, নিজেরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে কেউ তাদেরকে কোনো ক্ষয়ক্ষতি করতে পারবে না, আর মাদক সন্ত্রাসীদের কোনো ছাড় দেয়া হবে না বলেও জানিয়ে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, প্রকৃত কোনো সাংবাদিকের কেউ ক্ষয়ক্ষতি করতে চাইলেই পারবে না, কারণ, দলীয় নেতা কর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ ব্যাপারে ব্যবস্থা নিবে।

এ ব্যাপারে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম হেলাল শেখ বলেন, সাংবাদিকরা দেশ ও জাতির বিবেক সত্য, কিন্তু নিজেরা ঐক্যবদ্ধ না থাকার কারণে সন্ত্রাসী হামলা, মামলার শিকার হচ্ছেন অনেকেই। তিনি আরও বলেন, সাংবাদিক শব্দ ছোট হলেও সাংবাদিকতা মহান পেশা, নিজেরা আগে নিজেদের সম্মান করুন, এতে অন্যরা সাংবাদিকদেরকে অবশ্যই সম্মান করবেন। নিজেদের দোষ অন্যদের উপর চাপিয়ে দিয়ে কেউ সাফল হতে পারেন না। সংবাদ কর্মী বা সম্পাদকের ক্ষয়ক্ষতি করার চেষ্টা করলে জাতি তা মেনে নিবে না।

সাংবাদিক যিনি, তিনি মহৎ তা মুখে দাবি করলে হবে না, কাজে ক্ষেত্রে দেখাতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে কাজ করি, যারা সাংবাদিকদের মারধর করবে, ক্ষয়ক্ষতি করবে, আমরা তাদেরকে ছাড়বো না। সাবেক র‌্যাবের মহাপরিচালক ও বর্তমানে পুলিশের আইজিপি ড. মোহাম্মাদ বেনজীর আহমেদ বলেছেন, কোনো মাদক সন্ত্রাস যদি সাংবাদিকদের দিকে কু-নজর দেয়, তাদেরকে চোখ উপড়ে ফেলা হবে। ধন্যবাদ এই মহান মানুষকে, যিনি সাংবাদিকদের জন্য সবসময় মঙ্গল কামনা করেন, আল্লাহ তাঁর সহায় হোক এই কামনা করি। দেশে যে সকল সাংবাদিকের উপর মারধর ও হামলা, মামলা করা হয়েছে, আমি এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, আর যে সকল হত্যাকান্ড হয়েছে, সেই অপরাধী খুনিদের কঠিনতম শাস্তি দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *