১১ দফা দাবি আদায়ে অনশন করছে নরসিংদীর ইউএমসি জুটমিলের শ্রমিক

নিউজ ডেস্কঃ

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের উদ্যোগে মঙ্গলবার দুপুর থেকে অনশন কর্মসূচী শুরু করে পাটকল শ্রমিকরা। রাতভর শীত উপেক্ষা করে অনশনস্থলে অবস্থান করে হাজারো শ্রমিক।
এদিকে, আমরণ অনশনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে জুট মিলে। বুধবার, সকাল থেকে পাটবাহী কোন ট্রাক ও অন্যান্য কর্মকর্তারা মিলে ঢুকতে পারেনি। এছাড়া, মিল গেইটে অনশনের ফলে নরসিংদী শহর থেকে চরাঞ্চলের যাতায়াতের সড়কটিতে বন্ধ রয়েছে যানবাহন চলাচল।
আমরণ অনশন কর্মসূচীতে শ্রমিক নেতারা বলেন, ২০১৫ সালে ঘোষণা দিয়েও মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ায় পরিবার-পরিজন নিয়ে অনেকটা মানবেতর জীবন যাপন করছেন শ্রমিকরা। মজুরি কমিশন বাস্তবায়ন, ১১ সপ্তাহের বকেয়া বেতন পরিশোধ, পিএফ’র টাকা প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণসহ ১১ দফা শ্রমিকদের ন্যায্য দাবী। যা সরকার মানছেন না। এজন্য, বাধ্য হয়ে আমরণ অনশন কর্মসূচী পালন করছে শ্রমিকরা। ন্যায্য দাবী আদায়ের জন্য আমরণ অনশন ধর্মঘটে মিলের সকল শ্রমিক স্বতস্ফূর্তভাবে অংশ নিচ্ছে।
মঙ্গলবার, বিজেএমসিতে আলোচনায় সমাধান না হওয়ায় সমস্যা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ করেছেন শ্রমিক নেতারা। দাবী আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচী অব্যহত থাকবে বলেও জানায় শ্রমিকরা।
এসময়, ইউএমসি জুট মিলের সিবিএ, নন সিবিএ সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দসহ আন্দোলনকারী শ্রমিকরা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *