৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত।

কাশিমপুরে সমাপনী কুচকাওয়াজ ও শপথ হয় বিভিন্ন জেলা কারাগার থেকে আসা কারারক্ষীদের । প্রশিক্ষণে সর্বমোট ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।

উক্ত সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সশস্ত্র বাহিনীর অভিবাসন গ্রহণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব মোঃ আসাদুজ্জামান খান, (এম.পি), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সচিব,সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় জনাব মোঃ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক, এসজিপি, বিজিবিএম, পিবিজিএম,এনডিসি,পিএসসি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও কারা অধিদপ্তরে ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। ৬০ব্যাচ কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সটির কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন জনাব এ.কে.এম ফজলুল হক।,কারা উপ-মহাপরিদর্শক,ঢাকা,বিভাগ। প্রশিক্ষণ হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মোঃ আমিরুল ইসলাম,সিনিয়র জেন সুপার (ভারপ্রাপ্ত), কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২। কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন ডেপুটি জেলার জনাব শেখ মোঃ রাসেল সিনিয়র প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন ডেপুটি জেলার জনাব মোঃ জাকির হাসান রিয়া। উপ- অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সার্জেন ইন্সট্রাক্ট জনাব মোঃ আমজাদ হোসে। প্রশিক্ষণার্থী নবীন কারারক্ষীদের মধ্য বেস্ট ফায়ারার হিসেবে পুরস্কার গ্রহণ করেছেন নবীন কারারক্ষী মোঃ ইমানুর রহমান শিপন,মেহেরপুর জেলা কারাগার। ড্রিলে প্রথম স্থান অধিকার করে গ্রহণ করেছেন নবীন কারারক্ষী মোঃ রনি দেওয়ান,নরসিংদী জেলা কারাগার। পিটিতে প্রথম স্থান অধিকার করেন নবীন কারারক্ষী মোঃ রবিউল ইসলাম, খাগড়াছড়ি জেলা কারাগার এবং সর্ব বিষয়ে চৌকস নির্বাচিত হয়েছেন নবীন কারারক্ষী মিন্টু ঘো, মানিকগঞ্জ জেলা কারাগার।কারা প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণের জন্য ১জন কমান্ড্যান্ট(অতিঃ দাঃ), ১ জন প্রধান প্রশিক্ষক (অতিঃ দাঃ),১জন কোর্স-অর্ডিনেটর, ২ জন সিনিয়র প্রশিক্ষক,১ জন প্রশিক্ষক,২ জন উপ- প্রশিক্ষক, পি.টি,ড্রিল,অস্ত্র এবং অস্রবিহীন যুদ্ধের জন্যে ২০ জন প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষক কোর্সটি সম্পন্ন করা হয়েছ। তত্মীয় জ্ঞানদানের জন্য অতিরিক্ত কারা মহাপরিদর্শক, কারা উপ- মহাপরিদর্শক সিনিয়র জেল সুপা,জেল সুপার,জেলা,ডিপুটি জেলার গণসহ বিষয় ভিত্তিক পেশাগত দক্ষ কর্মকর্তাগণ,অন্য ডিপার্টমেন্ট হতে আমন্ত্রিত প্রশিক্ষকগণ নির্বাচিত সিডিউল মোতাবেক ৬ মাস মেয়াদী ৬০তম ব্যাচ কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে কারা প্রশিক্ষণ কেন্দ্র(অস্থায়ী ক্যাম্পাস) কাশিমপুর, গাজীপুর উপস্থিত থেকে বক্তৃতা ও হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করে।

প্রশিক্ষণ,শৃঙ্খলা,মানবতা, সংশোধন ও পূর্ণবাসনের শিক্ষা নিয়ে প্রশিক্ষণপ্রাপ্ত সকল কারারক্ষীগণ নিজ নিজ কর্মস্থলে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণসহ সকলের প্রতি সৌজন্যবোধ হৃদয়ে ধারণ করে কর্তব্য পালনের মাধ্যমে “বাংলাদেশ জেল” এর ভাবমূর্তি উজ্জ্বল করবে।

কারা মহাপরিদর্শ ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক,এসজিপি,বিজিবিএম,পিবিজিএম,এনডিসি,পিএসসি এর বলিষ্ঠ নেতৃত্বে এবং সময়োপযোগী দিক নির্দেশনা এবং অনুপ্রেরণায় বর্তমানে কারা প্রশিক্ষণ কেন্দ্রে কোন স্থায়ী জনবল না থাকা সত্ত্বেও কারা বিভাগের কর্মীদের নিজ দায়িত্বে অতিরিক্ত দায়িত্ব দিযে অত্যন্ত দক্ষতার সাথে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়েছে। কারাগারকে সংশোধনাগারে রূপান্তরের এবং অপরাধীকে সুস্থ জীবনে ফিরিয়ে দেবার মানসিকতা, কারারক্ষীদের যুগোপযোগী প্রশিক্ষণ দিয়ে কর্মজীবনের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের শিক্ষা দিয়ে ৬০তম কারারক্ষী বুনিয়াদী প্রশিক্ষণ কোর্স সফলভাবে সমাপ্ত করা হয়েছে।

সর্বশেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাননীয় স্বরাষ্ট মন্ত্রী জনাব মোঃ আসাদুজ্জামান খান বলেন, জঙ্গি ও দেশের শীর্ষ সন্ত্রাসী দের বেআইনি সুবিধা ভোগ করার সাথে জড়িত থাকা সকলকে কে আইনের আওতায় আনা হবে বলে জানান।

চীনকে চারিদিক থেকে ঘিরে ধরে তৈরি হচ্ছে আমেরিকান সামরিক ঘাঁটির মালা

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফিলিপাইন একটি নতুন সামরিক চুক্তিতে সই করেছে। চুক্তির মূল বিষয় হলো, ফিলিপাইনের চারটি সামরিক ঘাঁটি থেকে যুক্তরাষ্ট্র...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x