আশুলিয়ার ইয়ারপুর ঘোষবাগ এলাকায় ময়লার স্তুপ থেকে নবজাত শিশু  উদ্ধার

 আশুলিয়ার ঘোষবাগ এলাকায় ময়লার স্তূপ থেকে এক জীবিত নবজাতক শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা।

গত মঙ্গলবার ২ জুলাই রাত ৮ টার সময় আশুলিয়ার ঘোষবাগের সোনিয়া মার্কেট এলাকার একটি ডুবার পাশের ময়লার স্তূপ থেকে রিপন সিকদার সহ এলাকার আরো কিছু লোক জন রিপনের বাড়ির পিছনের ডাস্টবিন থেকে ওই নবজাতককে উদ্ধার করেন।

স্থানীয় নুর মোহাম্মদ বলেন, রাত ৮টার দিকে আমার চাচা রিপন সিকদারের বাড়ির পেছনের ডাস্টবিন থেকে শিশুর কান্নার আওয়াজের মতো শুনতে পান অনেকেই, তখন তারা গুরত্ব দেয়নি পরবর্তীতে তারা নিশ্চিত হয় যে ময়লার স্তূপে মানব সন্তান কান্না করছে প্রথমে অনেকেই উল্টা পাল্টা ধারণা করেছিলেন। পরে লাইট নিয়ে সেখানে গিয়ে একটি ছেলে নবজাতককে কান্নারত অবস্থায় দেখতে পান স্হানীয়রা। এসময় তাৎক্ষণিক নবজাতককে উদ্ধার করে পার্শ্ববর্তী জামগড়া বেরন সরকার মার্কেট এলাকায় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার মোঃ হারুন-অর-রশিদ বলেন, রাত সাড়ে ৮টার দিকে একটি সদ্য ভূমিষ্ঠ নবজাতককে কুড়িয়ে পেয়ে হাসপাতালে আনেন স্থানীয়রা। তখন শিশু টি কে ইমার্জেন্সি তে চিকিৎসা দিয়ে সিওসি তে রাখা হয়েছে। বাচ্চাটি কে পরিক্ষা নিরেক্ষা করে দেখা যায় শিশুটি সুস্থ আছে বর্তমানে শিশুটি নারী ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। হারুন -অর-রশিদ আরো বলেন সাভার উপজেলা সমাজসেবা অফিসার এ বিষয়ে তার কাছে মুঠোফোনে একাধিকবার খোঁজ খবর নিচ্ছেন শিশুটির।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, আমরা খবর পেয়ে নবজাতকের খোঁজখবর নিয়েছি। বর্তমানে শিশুটি সুস্থ আছে। নবজাতকটি এখন আশুলিয়া থানা এবং সাভার উপজেলা সমাজসেবা অধিদপ্তর এর তত্ত্বাবধানে রয়েছে।

উল্লেখ্য শিশু টি কে নেওয়ার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন তবে এখনই কিছুই বলা যাচ্ছে না আলোচনা সাপেক্ষে পরবর্তীতে ডিসিশন নেওয়া হবে।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x