ইউক্রেনের হামলায় নিজ দেশের ৪০ যুদ্ধবন্দি নিহত: রাশিয়া

ইউক্রেনের হামলায় নিহত হলো রাশিয়ার হাতে বন্দি থাকা ৪০ ইউক্রেনীয় যুদ্ধবন্দি সেনা। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার (২৯ জুলাই) এক বিবৃতিতে এ তথ্য দিয়েছে।

 

এতে বলা হয়, দনেতস্কের একটি কারাগারে ওই ইউক্রেনীয় বন্দিদের আটক রাখা হয়েছিল। কিন্তু ইউক্রেন ওই কারাগারে হামলা চালালে তাদের মধ্যে ৪০ জন নিহত হন।

 

বৃটিশ বার্তা সংস্থা বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, ওই হামলায় আরও ৭৫ জন আহত হয়েছে বলে জানিয়েছে রাশিয়া।

 

ওলেনিকভকা কারাগারে ওই ইউক্রেনীয় বন্দিদের আটক রাখা হয়েছিল। তবে ইউক্রেনের ছোড়া একটি রকেট ওই কারাগারে বিস্ফোরিত হলে তারা হতাহত হন। যদিও ইউক্রেনের সেনাবাহিনী এই দাবি অস্বীকার করে উল্টো রকেট হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছে। তাদের দাবি, মস্কো নিজেদের হত্যাকে ঢাকার চেষ্টা করছে।

 

ইউক্রেনের জেনারেল স্টাফ বলেন, দখলদার রাশিয়ানরা তাদের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং ইউক্রেনকে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত করার চেষ্টা করছে। তারা সেখানে তাদের নির্যাতন এবং গুলির প্রমাণ ধ্বংস করতে চাইছে।

দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস নরেন্দ্র মোদি

তৃণমূল কংগ্রেসের দক্ষিণ গোয়ার প্রার্থীর মন্তব্যের জেরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক হাত নিয়েছেন রাহুল গান্ধীকে। কংগ্রেস বিআর আম্বেদকারের সংবিধানকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x