ইবিতে দাওয়াহ বিভাগের নবীনবরন অনুষ্ঠিত

নবীনদের পদচারণায় মুখরিত ইবির দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ। বুধবার (৮ ফেব্রুয়ারী ) নানা আয়োজনের মধ্য দিয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হওয়া স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

হাজারো প্রতিযোগীকে পাশ কাটিয়ে ভর্তিযুদ্ধে জয়ী প্রত্যেক শিক্ষার্থীর এই ক্যাম্পাসের প্রথম দিনটি ছিল অনন্য-অসাধারণ। সবুজের লীলাভূমি ও সৌন্দর্যের সমারোহে পূর্ণ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) এখন নতুন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত।

নবাগতদের ফুল, নোটবুক ও কলম উপহার দেওয়ার মাধ্যমে বরণ করে নেয় বিভাগীয় কর্তৃপক্ষ। এ সময় শিক্ষকেরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক আলোচনা ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়ম-শৃঙ্খলা মেনে চলার আহ্বানও জানান।

অধ্যাপক ড. মুহাম্মদ গোলাম মাওলার সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ. এ. এন. এম. এরশাদ উল্লাহ, অধ্যাপক ড. মুহা. আব্দুর রহমান আনওয়ারী, অধ্যাপক ড. মুহাম্মদ সোলায়মানসহ বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

এছাড়া নবীনদের বরণ করে নেওয়া অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বিভাগটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ

অধ্যাপক ড. মুহা. আব্দুর রহমান আনওয়ারী তার আলোচনায় নবীনদের স্বাগত জানিয়ে বিভাগের ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি সম্পর্কে কথা বলেন। তিনি আরো বলেন আমরা আশা করছি, তোমরাই একদিন দেশের সম্পদ হয়ে এ বিভাগ থেকে বের হবে ইনশাআল্লাহ।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ বলেন, নতুন ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বাগতম। নিজেদের তোমরা এমনভাবে গড়বে, যেন এখান থেকে বের হয়ে তোমরা দেশ ও জাতির কল্যাণে নিরলসভাবে কাজ করতে পারো।

ক্যাম্পাসের প্রথম দিন সম্পর্কে জানতে চাইলে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নবীন শিক্ষার্থী জায়েদ বিন জিয়া বলেন, আজকে আমার বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম ক্লাস ছিল। আজ আমি অনেক আনন্দিত এবং উচ্ছ্বসিত। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শিক্ষক-শিক্ষার্থী ও প্রকৃতি সবকিছুই আমাকে দারুণভাবে আকৃষ্ট করেছে।

সাভার উপজেলা পরিষদের নির্বাচনে ১১জন প্রার্থী, গণসংযোগে রাজিব

মাইনুল ইসলাম: সাভার উপজেলা পরিষদের আসন্ন নির্বাচনকে সামনে রেখে বেশ কিছু প্রার্থীর নির্বাচনী প্রচার-প্রচারণা ইতিমধ্যে জমে উঠেছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x