ইবিতে বিশ্ব স্কাউট দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্কাউটের জনক রবার্ট লর্ড ব্যাডেন পাওয়েলের ১৬৩ তম জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (২২ ফেব্রুয়ারি) নানা কর্মসূচী পালন করেছে ইবি রোভার স্কাউট গ্রুপ।

কর্মসূচী অনুযায়ী বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রোভার ডেন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে রোভার স্কাউটের সদস্যরা। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়। পরে সেখানে রোভার স্কাউটের প্রতিষ্ঠাতা রবার্ট লর্ড ব্যাডেন পাওয়েলের ১৬৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

ইবি রোভার স্কাউট ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদের সঞ্চালনায় এসময় ইবি রোভার স্কাউটের সম্পাদক প্রফেসর ড.রুহুল কে এম আবু সালেহ, আরএসএল প্রফেসর ড. কামরুল হাসান ও আরএসএল প্রফেসর ড. আমিনুল ইসলামসহ রোভারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ব্রিটিশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল লর্ড ব্যাডেন পাওয়েল ১৮৫৭ সালের ২২ ফেব্রেুয়ারি লন্ডনে জন্ম গ্রহণ করেন। তারই হাত ধরে ১৯০৭ সালে স্কাউট আন্দোলনের সূত্রপাত ঘটে। সেই থেকে প্রতিবছর ২২ ফেব্রুয়ারি বিশ্ব স্কাউট দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

আমাদের খবর / রিয়াদ

রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা -২০২৪ খিস্টাব্দের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে কেন্দ্রীয় স্কুল মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x