ইবির আইন বিভাগে আন্তঃশিক্ষাবর্ষ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগে আন্তঃশিক্ষাবর্ষ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে বিজয়ী হয়েছে বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষ। বুধবার (৩১ মে) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এর আয়োজন করা হয়।

“চতুর্থ শিল্পবিপ্লবের চাহিদা মোকাবেলাই বাংলাদেশের প্রচলিত শিক্ষা ব্যবস্থায় প্রধান চ্যালেঞ্জ” শিরোনামে আন্তঃশিক্ষাবর্ষ বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে অংশগ্রহণ করেন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষ (সরকারি দল) ও ২০২০-২১ শিক্ষাবর্ষ (বিরোধী দল)।

ছায়া সংসদে প্রধানমন্ত্রী হিসেবে প্রস্তাবনা উত্থাপন করেন তালুকদার মো. সুলাইমান। এছাড়া সরকার দলীয় মন্ত্রী হিসেবে খাদিজা আক্তার লতা ও দলীয় সাংসদ হিসেবে রায়হান বিশ্বাস প্রস্তাবনার পক্ষে যুক্তিতর্ক উত্থাপন করেন। এদিকে বিরোধী দলীয় নেতা হিসেবে মোয়াব্বেজ রহমান, উপনেতা ফজলে রাব্বি রিমন ও দলীয় সাংসদ হিসেবে আবির হাসান প্রস্তাবনার বিপক্ষে যুক্তিতর্ক উত্থাপন করেন।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দা সিদ্দীকা এবং সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান। অধ্যাপক ড. রেবা মন্ডল স্পিকারের দায়িত্ব পালন করেন। সময় নিয়ন্ত্রক হিসেবে ছিলেন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাকিব চাকলাদার।

এসময় বিভাগের অধ্যাপক ড. হালিমা খাতুন, ডিবেটিং কমিটির আহবায়ক অধ্যাপক ড. রেহেনা পারভীন ও সহযোগী অধ্যাপক ড. মাকসুদা আক্তারসহ অন্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দলকে বিজয়ী ঘোষণা করা হয়। সেরা বিতার্কিক নির্বাচিত হন সরকারি দলের প্রধানমন্ত্রী তালুকদার মো. সুলাইমান। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট প্রদান এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে বিভাগের ৪টি শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে শুরু হওয়া বিতর্ক প্রতিযোগিতায় ২০২১-২২ শিক্ষাবর্ষকে হারিয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষকে হারিয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষ চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ অর্জন করে।

গুলশানে মারামারি করা ৫ নারী আটক

রাজধানীর গুলশান-২ এ ক্যাফে সেলেব্রিটা বারের সামনে মারামারির ঘটনায় ৫ নারীকে আটক করেছে পুলিশ। বুধবার (১৭ এপ্রিল) তাদের গ্রেপ্তার করা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x