কাতার বিশ্বকাপে পর্যটকদের সেবা দেবেন ৮ হাজার বাংলাদেশি চালক

আর মাত্র ৬ দিন পরেই শুরু হচ্ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবল। এবারের বিশ্বকাপ উপভোগ করতে মধ্যপ্রাচ্যের ছোট এ দেশটিতে আসবেন প্রায় ১৫ লাখ বিদেশি অতিথি। এসব অতিথিদের একটি অংশকে সেবা দিতে বিশেষ প্রস্তুতি নিয়েছেন কাতারে বসবাসরত ৮ হাজার বাংলাদেশি ট্যাক্সিচালক।

আরব নিউজ-এর প্রকাশিত এক প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য। প্রতিবেদন অনুযায়ী, বিশ্বকাপকে সামনে রেখে কাতারের রাজধানী দোহায় ট্যাক্সিক্যাব চালকদের ভাষা ও সংস্কৃতি নিয়ে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আগামী ২০ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে কাতার বিশ্বকাপ। এ উপলক্ষে সারা বিশ্ব থেকে প্রায় ১৫ লাখ ফুটবলপ্রেমী দেশটিতে যাবেন।

এ সময় দেশটির জনসংখ্যা ৫০ শতাংশ বৃদ্ধি পাবে। এত বিপুলসংখ্যক মানুষের যাতায়াত সুবিধা নিশ্চিতে হাজারো শ্রমিক কাজ করছেন দেশটিতে। এর মধ্যে ৮ হাজার বাংলাদেশি ট্যাক্সিক্যাব চালককে নিয়োগ দিয়েছে কাতারের বিভিন্ন ট্যাক্সি ও রাইড শেয়ারিং সার্ভিস কোম্পানি।

সম্প্রতি ১৫টি কোম্পানির ৪২০ জন বাংলাদেশি চালককে ৩ সপ্তাহের বিশেষ প্রশিক্ষণের আওতায় এনেছে দোহায় অবস্থিত বাংলাদেশের দূতাবাস। সেখানে চালকদের শিষ্ঠাচার ও ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধির ওপর প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। কাতারি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষকরা তাদের ক্লাস নিয়েছেন। যারা সশরীরে উপস্থিত হতে পারেননি তাদের জন্য অললাইনেও প্রশিক্ষণ গ্রহণের সুযোগ রাখা হয়েছে।

রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা -২০২৪ খিস্টাব্দের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে কেন্দ্রীয় স্কুল মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x