কালের কণ্ঠের সাংবাদিক ফখরে আলম আর নেই

স্টাফ রিপোর্টার 

কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি কবি ফখরে আলম আজ বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর।

বৃহস্পতিবার (১৪ মে) সকালে তিনি শহরের চাঁচড়া ডালমিল এলাকার বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হলে সকাল ৯টা ৪০ মিনিটে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গিয়েছেন। দীর্ঘদিন তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন।

তিনি ১৯৬১ সালের ২১ জুন জন্মগ্রহণ করেন। বাবা শামসুল হুদা পুলিশ কর্মকর্তা ছিলেন। ১৯৮৫ সালে সাপ্তাহিক রোববার পত্রিকার প্রতিবেদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন তিনি। এরপর দৈনিক আজকের কাগজ, ভোরের কাগজ, বাংলাবাজার পত্রিকা, মানবজমিন, জনকন্ঠ, আমাদের সময় ও যায়যায়দিন পত্রিকায় সাংবাদিকতা করেন। সর্বশেষ তিনি কালের কণ্ঠ পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

তিনি সাংবাদিকতায় মুক্তিযুদ্ধ জাদুঘরের বজলুর রহমান স্মৃতি পদক, মোনাজাতউদ্দিন স্মৃতি পুরস্কার, এফপিএবি পুরস্কার, মধুসূদন একাডেমি পুরস্কার, এফইজেবি পুরস্কার, টিআইবি অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারসহ বিভিন্ন পুরস্কার লাভ করেন।

এ ছাড়াও তার রিপোর্টারের ডায়েরি, হাতের মুঠোয় সাংবাদিকতা, ডাকে প্রেম তুষার চুম্বন, তুই কনেরে পাতাসী, খুলে ফেলি নক্ষত্রের ছিপি, এ আমায় কনে নিয়ে আলি, অন্ধকার চুর্ণ করিসহ ৩৪টি গ্রন্থ ও কবিতার বই রয়েছে। আজ বাদ আসর যশোর জিলা স্কুল মাঠে মরহুমের জানাজা শেষে চাঁচড়ার পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

১৫০ উপজেলায় মনোনয়ন দাখিল

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ হবে আগামী ৮ মে। এই ধাপে ১৫০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x