কৃষকের ধান কেটে দিল আশুলিয়া থানা কৃষকলীগ

আশুলিয়া প্রতিনিধি :

করোনাভাইরাসের কারণে আশুলিয়ায় দেখা দিয়েছে ধানকাটা শ্রমিক সংকট। এতে বোরো ধান ঘরে তুলতে দিশেহারা হয়ে পড়েছেন শত শত কৃষক। আর তাই মানবিক দিক বিবেচনায় সমস্যাগ্রস্ত কৃষকের ধান কেটে দিচ্ছেন আশুলিয়া থানা কৃষকলীগ । শনিবার সকালে আশুলিয়া থানা কৃষকলীগের উদ্যােগে অত্র অঞ্চলের ডেন্ডাবর সংলগ্ন বাশবাড়ী এলাকায় স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটে দিয়েছেন তারা। এসময় ওই গ্রামের কয়েকজন কৃষকের ৫বিঘা জমির ধান কেটে মাথায় নিয়ে কৃষকের বাড়িতে পৌঁছে দিচ্ছেন তারা।
এ প্রসঙ্গে স্থানীয় এক কৃষক জানান, প্রতি বছর দিনাজপুর থেকে শ্রমিক আসতো আমাদের এলাকায় ধান কাটার জন্য, কিন্ত এবার করোনা ভাইরাসের কারণে আসতে পারেনি তারা ফলে ধান ধানকাটা নিয়ে চরম বিপাকে পড়ে যাই। বিষয়টি কৃষকলীগের নেতাদেন জানালে তারা আজ শনিবর ৫০/৬০ জনের একটি দল উপস্থিত হয়ে আমাদের ধান কেটে বাড়ি পৌঁছে দেন। আমরা তাদের নিকট কৃতজ্ঞ।

এমন মহতি উদ্যোগে পুরো আশুলিয়ায় আলোচিত হয়ে উঠেছে কৃষকলীগ ।এ ব্যপারে আশুলিয়া থানা কৃষকলীগের সভাপতি মহসিন করিম বলেন, করোনা ভাইরাসের কারণে শ্রমিক না পাওয়ায় মানবিক দিক বিবেচনায় সমস্যাগ্রস্ত কৃষকের ধান কেটে দিয়েছি আমরা। আজ আমরা ৫ বিঘা জমির ধান বাড়ি পৌছে দিয়েছি।

তিনি আরো বলেন, করোনার এই প্রকোপের সময় অন্য কোনো কৃষকের ধান কেটে দেয়ার প্রয়োজন হলে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তা কেটে দেয়ার চেষ্টা করব।
এ সময় আরো উপস্থিত ছিলেন, আশুলিয়া থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ধামসোনা কৃষকলীগের সভাপতি কিসমত আলী,৬নং ওয়ার্ড সভাপতি নূর হোসেন সহ ৫০/৬০জন নেতাকর্মী।

 

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x