ঘুমধুম কেন্দ্রের এসএসসি পরীক্ষা উখিয়ার কুতুপালংয়ে স্থানান্তর

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের শূন্যরেখা এলাকায় গোলাবর্ষণের ঘটনায় চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ড। ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরিবর্তে শনিবারের (১৭ সেপ্টেম্বর) পরীক্ষা কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এ দিন বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম শিক্ষা বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুস্তফা কামরুল আখতার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জেলা প্রশাসনের জানিয়েছে, ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের আশপাশের এলাকায় গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। তারা ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি পরিবর্তন করতে বলেছেন। কেন্দ্র পরিবর্তন করে উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ে স্থানান্তরের তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছি।’

তিনি আরও বলেন, বিষয়টি শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রীকে জানানো হয়েছে। সচিবের সঙ্গে ফোনে কথা হয়েছে, তিনি অনুমতি দিয়েছেন। শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ঘুমধুম কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে কিছু যানবাহন রাখা হবে। ইতোমধ্যে মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

পরীক্ষার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করতে শিক্ষক-কর্মকর্তারা কাজ করছেন বলে জানান বোর্ডের চেয়ারম্যান। ৪১৯ জন পরীক্ষার্থী কুতুপালংএয়ে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশ নেবে।
কুতুপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ মন্নান জানান, ঘুমধুমের শিক্ষার্থীদের জন্য কুতুপালং কেন্দ্র প্রস্তুত আছে।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি বলেন, দুর্ঘটনা এড়াতে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কেন্দ্র সরিয়ে কক্সবাজারে স্থানান্তর করা হয়েছে।

ইরানে পালটা হামলার পরিকল্পনা চূড়ান্ত আইডিএফ

গাজা যুদ্ধকে কেন্দ্র করে গত বছর থেকেই উত্তপ্ত হয়ে আছে গোটা মধ্যপ্রাচ্য। এরই মধ্যে শনিবার গভীর রাতে (স্থানীয় সময়) ইসরাইলে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x