ছাত্রী হেনস্তার অভিযোগে উত্তাল ইবির খালেদা জিয়া হল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) খালেদা জিয়া হলের এক আবাসিক ছাত্রীকে ছাত্রলীগকর্মীর থাপ্পড় মারার অভিযোগে মধ্যরাতে আন্দোলনের নামে ইবি ছাত্রীরা।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে দুই শতাধিক ছাত্রী হল প্রাঙ্গণে অভিযুক্তের বিচার দাবিতে আন্দোলনে নামে। অভিযুক্ত মেহেদি হাসান হাফিজ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী বলে জানা গেছে।

এ বিষয়ে বিক্ষুব্ধ ছাত্রীরা জানিয়েছেন, ম্যাডাম (প্রভোস্ট) সংশ্লিষ্টদের সঙ্গে আগামীকাল (শুক্রবার) বসবেন। এরপর বিষয়টির সুষ্ঠু সমাধান করবেন বলে আশ্বস্ত করেছেন। তবে সমাধান না পেলে শুক্রবার থেকে আবারও আন্দোলন শুরু হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) খালেদা জিয়া হলের আন্দোলনরত ছাত্রীরা আন্দোলন স্থগিত করেছেন। হল প্রভোস্ট অভিযুক্তদের বিচারের আশ্বাস দিলে তারা আন্দোলন স্থগিত করেন। বৃহস্পতিবার দিনগত রাত ১১টার দিকে আন্দোলন স্থগিত করে হলে ফিরে যান শিক্ষার্থীরা।

জানা গেছে, এক আবাসিক ছাত্রীকে ছাত্রলীগকর্মীর থাপ্পড় মারার অভিযোগ ওঠে। এ নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা থেকে প্রায় দুই শতাধিক ছাত্রী হল প্রাঙ্গণে অভিযুক্তের বিচার দাবিতে আন্দোলন করতে থাকেন। এ সময় তারা অভিযুক্ত মেহেদী হাসান হাফিজের ছাত্রত্ব বাতিল ও নিরাপত্তাসহ বেশ কিছু বিষয়ে স্লোগান দেন।

পরে হল প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা ও প্রক্টরিয়াল বডি উপস্থিত হন। তারা ছাত্রীদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে রাত ১১টার দিকে আন্দোলন স্থগিত করেন ছাত্রীরা।

হল প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, আমরা শুক্রবার সকালে বসবো। বিষয়টির একটি সুন্দর ও সুষ্ঠু সমাধান আশা করা হবে।

রৌমারীতে সিএসডিকে নির্বাহী পরিচালক হানিফের বিরুদ্ধে থানায় অভিযোগ

রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাষ্টারের (৫০) নামে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। এ ব্যপারে গত ২৩ এপ্রিল রৌমারী থানায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x