তাড়াশ পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ১৬ জন

শহিদুল  ইসলাম  রিপন:

সিরাজগঞ্জের তাড়াশ নবগঠিত পৌরসভায় প্রায় ৬ বছর পর প্রথমবারের মত নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুলাই। আর এই নির্বাচন‌টি অনুষ্ঠিত হ‌বে ই‌ভিএম প‌দ্ধতি‌তে। কে হবেন প্রথম পৌর মেয়র এ নিয়ে ভোটারদের মধ্যে চলছে নানা জল্পনা কল্পনা। এই নির্বাচনকে সামনে রেখে এখন পর্যন্ত দলীয় মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের ১৬ জন নেতা। তারা ফেসবুক সহ বি‌ভিন্ন সামা‌জিক যোগা‌যোগ মাধ্যমে তা‌দের প্রচারণা চা‌লি‌য়ে যা‌চ্ছেন।

দলীয় সূত্রে জানা যায়, শনিবার ৩ জুন থেকে বুধবার ৬ জুন পর্যন্ত আওয়ামী লীগ দলীয় কার্যালয় (ধানমন্ডি) থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। পরে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে চূড়ান্ত হবে নৌকা প্রতীকের প্রার্থী।

তাড়াশ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন, তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার কর্মকার, যুগ্ম-সাধারণ সম্পাদক রজত ঘোষ ও শাহিনুর আলম লাবু, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মাসুদ, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুর রাজ্জাক, উপজেলা যুব লীগের সভাপতি আনোয়ার হোসেন খান ও সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ, তাড়াশ সদর ইউ‌নিয়ন চেয়ারম‌্যান ও তাড়াশ পৌর আওয়ামী লীগ আহবায়ক ক‌মি‌টির সদস‌্য বাবুল শেখ ও সামসুল ইসলাম মির্জা, তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম বিএস‌সি, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারা খাতুন মিনি,  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল খালেক পিয়াস। তাড়াশ উপ‌জেলা আওয়ামী লী‌গের ক্রীড়া বিষয়ক সম্পাদক উপাধাক্ষ‌্য শাহাদৎ হো‌সেন, তাড়াশ উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক ডিগ্রী ক‌লেজ শাখার সভাপ‌তি রাহুল সরকার ম‌মিন, প্রয়াত সা‌বেক এম‌পি বীরমু‌ক্তি যোদ্ধা ম.ম. আমজাদ হো‌সেন মিল‌নের ছে‌লে যুবলী‌গের যুগ্ন সম্পাদক জা‌কির হো‌সেন জু‌য়েল ও সাধারণ সম্পাদক মু‌ক্তি‌যোদ্ধা সন্তান কমান্ড জ‌র্জিয়াস মিলন রু‌বেল।

এই ম‌নোনয়ন বিষ‌য়ে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স‌ঞ্জিত কুমার কর্মকার জানান, আওয়ামী লীগ একটি বড় দল। অ‌নে‌কেরই প্রত্যাশা থাক‌বে এবং দলীয় ম‌নোনয়ন চাই‌বে এটা খুবই স্বাভা‌বিক ব্যাপার। কিন্তু দলীয় মনোনয়ন যিনি পাবেন দলের নেতাকর্মী সবাই তার জন্য কাজ করবেন।

তাড়াশ উপজেলা নির্বাচন অফিস সুূত্রে জানা যায়, তফসিল অনুসারে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৮ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১৯ জুন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ জুলাই। তাড়াশ পৌরসভা মুল‌তঃ গ-শ্রেণির এ‌টি গঠিত হয় ২০১৭ সালে ৩১ শে ডিসেম্বর। পৌরসভার আয়তন ২৭.৫৩ বর্গ কিলোমিটার এবং ৯টি ওয়ার্ড মি‌লে মোট ভোটার সংখ্যা ১৯২৮৭ জন।

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি-সমঝোতা স্বাক্ষর

নিয়োগ উন্নয়ন ও সুরক্ষা, দ্বৈতকর পরিহারসহ বিভিন্ন বিষয়ে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ ও কাতার। প্রধানমন্ত্রী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x