দেশের জুয়েলারি খাতে বিনিয়োগ করবে আরো ২ ভারতীয় কম্পানি

ভারতের বিখ্যাত জুয়েলারি ব্র্যান্ড মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডের পর এবার বাংলাদেশের জুয়েলারি খাতে বিনিয়োগ করতে যাচ্ছে দেশটির আরো দুটি কম্পানি। ভারতের বাণিজ্য সংগঠন কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) ও ভারত-বাংলাদেশের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) যৌথ সম্মেলনে কম্পানি দুটি বাংলাদেশে বিনিয়োগের এই আগ্রহ দেখায়।

গত ২৩ আগস্ট ভারতের রাজস্থানে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে রাজস্থানের দারকা জেমস লিমিটেড এবং নিরাজ জুয়েলার্স বাংলাদেশের নাজাবি গ্রুপ ও মান্না সরদার প্রাইভেট লিমিটেডের সঙ্গে আগ্রহপত্র (ইওআই) সই করে।

আইবিসিসিআই সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এই দুই কম্পানি ছাড়াও কাগজ, অটোমোবাইলসহ আরো আটটি ভারতীয় কম্পানি আগ্রহপত্রে সই করেছে। সব মিলিয়ে জুয়েলারি, অটোমোবাইল, তিন চাকার বাহন, সরিষার তেল, কাগজ, ইলেকট্রনিকস খাতে প্রায় ৮০০ কোটি টাকার বিনিয়োগ করতে চান ভারতীয় ব্যবসায়ীরা। গত ২৮ আগস্ট ভারত সফর শেষে দেশে ফিরে সম্মেলনের সফলতা নিয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান সিরাজুল ইসলাম।

এর আগে গত ২৮ জুলাই নিটল-নিলয় গ্রুপের হাত ধরে বাংলাদেশে আসে ভারতের বিখ্যাত জুয়েলারি ব্র্যান্ড মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ড। বিশ্বমানের জুয়েলারি কারখানা স্থাপন করতে এরই মধ্যে নারায়ণগঞ্জের মদনপুরে ভিত্তিপ্রস্তরও স্থাপন করেছে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে নাজাবি গ্রুপের চেয়ারম্যান নাসিমা জাহান বিজলী বলেন, ‘আমরা এখনো মার্কেট স্টাডি করছি। যে সিগমেন্ট নিয়ে কাজ করছি, ওটাতে যারা কাজ করছে, তাদের কী ক্যাপাসিটি আছে কিংবা আমরা কিভাবে কাজ করতে পারি, সেটা নিয়ে মার্কেট স্টাডি করব, তারপর জানাব। ’

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান ও আইবিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমাদ বলেন, ‘রাজস্থানের ব্যবসায়ীরা এখানে জুয়েলারি খাতে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছেন। আমরা এর আগে মালাবার গোল্ডের সঙ্গে কাজ শুরু করেছি। এখান থেকে উৎপাদিত জুয়েলারি দিয়ে অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হবে। ’

প্রথম ধাপে বিনা ভোটে নির্বাচিত ২৬ প্রার্থী

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ প্রার্থী নির্বাচিত হয়েছেন। এসব পদে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x