ধামরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এম মালেক সম্পাদকঃ গোলাম কবির মোল্লা

ধামরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক এমপি এম এ মালেক ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন পৌর মেয়র গোলাম কবির মোল্লা। দীর্ঘ ৯ বছর পর ধামরাই উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

১৪ সেপ্টেম্বর বুধবার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন শেষে এম এ মালেককে সভাপতি ও গোলাম কবির মোল্লাকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়।

আজ বুধবার সকাল ১১টায় ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের মাঠে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে বিকেলে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এরপর বেনজির আহমেদ সভাপতিত্ব গ্রহণ করেন। এরপর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী সভাপতি এম এ মালেককে পুনরায় সভাপতি হিসেবে ঘোষণা করেন।

এছাড়া সাধারণ সম্পাদক হিসেবে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র গোলাম কবির মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, উপজেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ মাসুদ খান লাল্টু ও উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সিরাজের নাম আসে।

এরপর তাদের মধ্যে সমঝোতার জন্য কিছুটা সময় দেওয়া হয়। তবে তারা সমঝোতায় ব্যর্থ হওয়ায় কেন্দ্রের শীর্ষ নেতারা আলোচনা করে গোলাম কবির মোল্লাকে সাধারণ সম্পাদক, সাখাওয়াত হোসেন সাকুকে সহ-সভাপতি ও খালেদ মাসুদ খান লাল্টুকে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ঘোষণা করেন। এছাড়া বাকি একজনকে জেলা কমিটিতে পদ দেওয়ার ঘোষণাও দেওয়া হয়। এরপরেই সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

এর আগে ২০১৩ সালে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এম এ মালেককে সভাপতি ও সাখাওয়াত হোসেন সাকুকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই সময় সংসদ সদস্য ছিলেন বেনজির আহমেদ। পরের বছর দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা থেকে বাদ পড়েন তিনি। ওই সময় সংসদ নির্বাচনে মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মালেক। এরপর থেকেই দুই শীর্ষ নেতার মধ্যে বিরোধিতা শুরু হয়।

এমনকি একজন আরেকজনের সঙ্গে কোনপ্রকার যোগাযোগও করেননি। পরে কয়েকবার কমিটি গঠনের চেষ্টা হলেও তা ভেস্তে যায়। অবশেষে কেন্দ্রের হস্তক্ষেপে নতুন কমিটি ঘোষণা হল। প্রসঙ্গত, গত ২৭ আগষ্ট আওয়ামী লীগের বর্ধিত সভায় সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। এর পর থেকে উপজেলা আওয়ামী লীগের দুটি পক্ষ কাঙ্ক্ষিত পদ পেতে তৎপর হয়ে ওঠে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ ও একই আসনের সাবেক সংসদ সদস্য এম এ মালেক দুটি পক্ষের নেতৃত্বে রয়েছেন। বুধবার সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এম এ মালেককে সভাপতি ও বেনজির আহমেদের অনুসারী গোলাম কবির মোল্লাকে সাধারণ সম্পাদক করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা -২০২৪ খিস্টাব্দের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) সকালে কেন্দ্রীয় স্কুল মাঠে প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x