নিরাভরণ থিয়েটারের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন

মিজানুর রহমান :

“শুন্য মঞ্চে নামাই চাঁদ তারা খচা অভ্রচিত্র” এই প্রতিপাদ্যে ২০০৭ সালের ১৮ আগস্ট আধুনিক বাংলা নাটকের গৌড়জন নাট্যাচার্য সেলিম আল দীন স্যারের জন্মদিনে মানিকগঞ্জ জেলার সিংগাইর থানায় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যাল্যের নাটক ও নাট্য তত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক আনন জামানের হাত ধরে নিরাভরণ থিয়েটারের পথচলা শুরু হয়।

১৮ আগস্ট ২০২১ (রোজ বুধবার) পথচলার ১৫ বছরে পদার্পণ করল নিরাভরণ থিয়েটার। ১৫ বছর পদার্পণ উপলক্ষে নিরাভরণ থিয়েটার হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়ক এর পাশে সহ সিংগাইর পৌরসভার বিভিন্ন স্থানে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করে।

নিরাভরণ থিয়েটারের সভাপতি সাইফ সুজন জানান, করোনা পরিস্থিতি বিবেচনা করে আমরা প্রতিষ্ঠা বার্ষিকীর বৃহৎ কর্মসূচি পরিহার করে, এবার বৃক্ষ রোপণ কর্মসূচির মাধ্যমে আমরা আমাদের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলাম, দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে আমরা বৃহৎ পরিসরে সিংগাইর এ আমাদের কার্যক্রম নিয়ে উপস্থিত হব৷

সাধারণ সম্পাদক শাহাদাৎ সায়েম বলেন, নিরাভরণ থিয়েটার নাট্যচর্চা ও সাংস্কৃতিক আন্দোলনের পাশাপাশি প্রতিষ্ঠা লগ্ন হতে সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে, তার ধারাবাহিকতায় এবার প্রতিষ্ঠা বার্ষিকীতে আমরা বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছি।

নিরাভরণ থিয়েটার প্রধান উপদেষ্টা অধ্যক্ষ মোঃ নুরুদ্দীন শাহিন জানান, দেশের করোনা পরিস্থিতি কারণে নিরাভরণ থিয়েটারের কার্যক্রম কিছুটা স্থবির থাকলেও, দেশের পরিস্থিতি উন্নতির হলে নিরাভরণ থিয়েটার তাদের স্বাভাবিক কার্যক্রম আবার সক্রিয়রূপে শুরু করবে।

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x