পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা

পদ্মা সেতুর স্প্যানে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর জাহাজটি ধাক্কার খবরে পেয়ে সরেজমিনে পরিদর্শন করতে যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (৩১ আগস্ট) সরেজমিনে পরিদর্শন শেষে সেতুমন্ত্রী মন্তব্য করেন, পদ্মা সেতুতে বারবার ধাক্কা দেওয়ার ঘটনা হালকা ভাবে নিলে চলবে না।এসময় ওবায়দুল কাদের বলেন, এখানে কোন ধরণের অন্তর্ঘাত আছে কি না তা খতিয়ে দেখতে হবে। এছাড়াও সংশ্লিষ্টদের পূনরায় তদন্ত করার নির্দেশ দিয়েছেন তিনি।

বারবার কেন দেশের এই স্বপ্নের সেতুতে আঘাত হচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ভবিষ্যতে এ ধরণের আঘাত যাতে আর না হয় সেজন্য কঠোর পদক্ষেপ নেওয়ার নিদের্শনা দেওয়া হয়েছে।

উক্ত ব্রিফিংয়ে সেতুমন্ত্রী আরও বলেন, ২০০১ সালে তৎকালীন সরকার বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান হিসেবে একজন অযোগ্য লোককে নিয়োগ দেয়। তখন এনিয়ে মিডিয়ায় অনেক সমালোচনা হয়।

এই চেয়ারম্যানকে নিয়ে তখন কার সময় একটা গ্রুপ জাহাজ ও ফেরি ব্যবসায় সিন্ডিকেট নিয়ন্ত্রণ করা হতো।তিনি বলেন, সেই লোকেরা এখন এখানে জড়িত, সেজন্য অবশ্যই তদন্ত করা হবে, কোন ষড়যন্ত্র আছে কি না।

এর আগে পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা লেগে ভেঙ্গে যায় একটি ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ড। কয়েক দফা পিলারের সাথে ফেরির ধাক্কার খবর বাংলাদেশে বেশ আলোচনা সৃষ্টি করেছিল।

এক পর্যায়ে পদ্মা সেতুর নীচ দিয়ে ফেরি চলাচল বন্ধও করে দেয়া হয়। পদ্মা সেতু এলাকায় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামে এই ফেরিটি পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে চলাচলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল।

মঙ্গলবার সকালে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝে ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের’ ফ্ল্যাগ স্ট্যান্ডের ধাক্কা লাগে। তবে এই ধাক্কায় সেতুর কোন ক্ষতি হয়নি বলে কর্মকর্তারা দাবি করছেন।সপ্তাহ তিনেক আগে এই বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরই পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগিয়ে খবরের শিরোনাম হয়েছিল।

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি-সমঝোতা স্বাক্ষর

নিয়োগ উন্নয়ন ও সুরক্ষা, দ্বৈতকর পরিহারসহ বিভিন্ন বিষয়ে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ ও কাতার। প্রধানমন্ত্রী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x