পর্তুগালকে হারিয়ে মায়ের সঙ্গে নাচলেন মরক্কোর ফুটবলার

কাতারে যেন ইতিহাস গড়তেই এসেছে আরব-আফ্রিকান দেশটি। একে একে তারা পৌঁছে গেল কোয়ার্টার ফাইনালে। তবে সেখানেই থামেনি তারা। বরং এবার তারা যা করল, তা ইতিহাসকেও হার মানিয়েছে। জন্ম দিয়েছে আফ্রিকান রূপকথার।

সেই সঙ্গে আরব দেশগুলোর ফুটবল-বিপ্লবেও নেতৃত্ব দিচ্ছে মরক্কানরা। ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ আল থুমামা স্টেডিয়ামে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে মরক্কো। এই জয় তাদের ইতিহাসে স্থায়ীভাবে জায়গা করে দিয়েছে। কারণ প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো মরক্কানরা।

ম্যাচ শেষে মরক্কোর তারকা খেলোয়াড় সোফিয়ান বাউফলকে তার মায়ের সঙ্গে মাঠের মধ্যে জয়ের সেলিব্রেশন করতে দেখা যায়। বাউফলকে তার মায়ের সঙ্গে তখন মাঠের মধ্যেই নাচতে দেখা যায়। এই ভিডিও এখন সামাজিক মাধ্যমে ঝড়ের মতো ভাইরাল হচ্ছে।

টুর্নামেন্টে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছে মরক্কোর দল। ম্যাচের ৪২ মিনিটে পর্তুগালের বিরুদ্ধে গোল করে মরক্কোকে এগিয়ে দিয়েছিলেন ইউসুফ এন নাসিরি। চলতি বিশ্বকাপে এটি তার দ্বিতীয় গোল ছিল। এদিন ম্যাচের ৪২তম মিনিটে মরক্কোর হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন ইউসুফ এন নাসিরি।

দ্বিতীয়ার্ধে পর্তুগাল সমতায় ফেরার বেশ কিছু সুযোগ পেলেও তাদের আশা ভেঙে দেন মরক্কোর গোলরক্ষক। এতেই বিশ্বকাপে সেমিফাইনালের টিকিট পাকা করে মরক্কো। যা বিশ্ব ফুটবলে ইতিহাস। এরপরেই মাঠে নেমে পড়েন মরক্কোর ফুটবলারদের পরিবার। সেখানেই তারা সকলে সেলিব্রেশন করতে থাকেন।

দীর্ঘ ৭ বছর পর চাঞ্চল্যকর সুবর্ণা ৮ গণধর্ষণ ও হত্যা মামলার রহস্য উদ্ঘাটন

সেলিম সিকদার: দীর্ঘ ৭ বছর পর সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দত্তকান্দি গ্রামের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর সুবর্ণা (০৮) গণধর্ষণ ও হত্যা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x