পুনরায় খুলনা-কলকাতা রুটে চালু হলো বন্ধন এক্সপ্রেস

মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ২ বছর ২ মাস পর বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন বন্ধন এক্সপ্রেসের চলাচল শুরু হয়েছে।

 

রোববার সকালে ভারতের কলকাতা কাচঁপুর থেকে বেনাপোল রেলওয়ে স্টেশনে এসে পৌঁছালো বন্ধন এক্সপ্রেস। করোনা মহামারির কারনে গত ২০২০ সালের ১৫ মার্চ থেকে বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচলকারী আন্তঃদেশীয় ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনটি চলাচল বন্ধ হয়ে যায়। করোনা সংক্রমণ কমে আসায় দেশের ভেতরে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হলেও বন্ধন এক্সপ্রেস ট্রেনটি চলাচল বন্ধ ছিল। এর আগে দু’দেশে ২০১৭ সালে চালু হয় ‘বন্ধন এক্সপ্রেস’।

সপ্তাহে দুই দিন সোমবার ও বৃহস্পতিবার খুলনা-কোলকাতা রুটে চলাচল করবে ট্রেনটি। এই ট্রেন পুনরায় চালু হওয়ার ফলে স্বস্তি মিলেছে দু’দেশের যাত্রীদের মাঝে।

 

যাত্রীরা বলেন, দুই বছর পর আবারও বন্ধন এক্সপ্রেস ট্রেনটি চালু হওয়ায় আমরা আনন্দিত।

 

বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর অতিরিক্ত প্রধান বাণিজ্য ব্যবস্থাপক সুজিৎ কুমার বিশ্বাস বলেন, দু’দেশের মধ্যে ট্রেনটি চালু হওয়ায় যাত্রীদের ভিতরে আনন্দ বইছে। আমরা আজকের সকল যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছি।

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x