পুলিশের সঙ্গে ফ্রান্স-মরক্কো সমর্থকদের সংঘর্ষ

কাতার বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কোর হারের পর মরক্কোর ভক্তরা ফরাসি সমর্থকদের বিজয় র‌্যালিতে সহিংসতা চালিয়েছে। ফরাসি সমর্থকদের আনন্দ র‌্যালিতে মরক্কো সমর্থকরা পাথর নিক্ষেপ ও রাস্তায় অগ্নিসংযোগ করেন বলেও পুলিশ জানিয়েছে।

বুধবার রাতে বিশ্বকাপের সেমিফাইনালে ২-০ গোলের ব্যবধানে ফ্রান্সের কাছে হেরেছে মরক্কো। খেলার এই ফল মেনে নিতে না পেরে মরক্কোর ভক্তরা ফ্রান্সের সড়কে ধ্বংসযজ্ঞ চালিয়েছে। ফ্রান্সের দক্ষিণাঞ্চলের মন্টপেলিয়ার এলাকায় ফ্রান্সের জাতীয় পতাকাও ছিঁড়ে ফেলেছে মরক্কান ভক্তরা। সেখানে মরক্কোর ভক্তদের হামলা থেকে বাঁচতে একটি গাড়ি পালিয়ে যাওয়ার চেষ্টার সময় এক ব্যক্তিকে চাপা দিয়েছে বলে জানিয়েছে ফরাসি পুলিশ।

ভিডিওতে দেখা যায়, মন্টপেলিয়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করছেন। টুইটারে ভিডিও শেয়ার করে অনেকেই দাবি করেছেন, বিশ্বকাপের ফাইনালে উঠায় ফ্রান্সের সমর্থকরা আনন্দ-উল্লাস করে বিজয় উদযাপন করছিলেন। ওই সময় তাদের লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করেন মরক্কোর সমর্থকরা।

অন্যদিকে বেলজিয়ামে রাজধানী ব্রাসেলসেও ফরাসি ও মরক্কো সমর্থদের মধ্যে সংঘাত হয়েছে। বেলজিয়ামের রাজধানীতে মরক্কো বংশোদ্ভূত অনেক নাগরিকের বসবাস রয়েছে।

কাতার বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কো হেরে যাওয়ায় অনেক সমর্থক ক্ষুব্ধ হয়ে ব্রাসেলসে ফরাসি সমর্থকদের ওপর চড়াও হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্রাসেলসে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়।

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি-সমঝোতা স্বাক্ষর

নিয়োগ উন্নয়ন ও সুরক্ষা, দ্বৈতকর পরিহারসহ বিভিন্ন বিষয়ে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ ও কাতার। প্রধানমন্ত্রী...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x