পেছাতে পারে ২০২৩ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা একমাস পিছিয়ে যাচ্ছে। ফলে পরীক্ষাটি আগামী আগস্ট মাসে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে। এর আগে জুলাই মাসে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা করা হয়েছিল। এই সিদ্ধান্তের বিরুদ্ধে শিক্ষাবিদ ও অভিভাবকদের পক্ষ থেকে আপত্তি ওঠে। কারণ জুলাই মাসে পরীক্ষা হলে উচ্চমাধ্যমিক ক্লাস শুরুর মাত্র ১৫ মাস পরেই শিক্ষার্থীদের পরীক্ষায় বসতে হতো। অথচ উচ্চমাধ্যমিকের শিক্ষাবর্ষ দুই বছরের। শিক্ষাবিদদের ভাষ্য, এত তাড়াহুড়ো করায় শিক্ষার্থীরা যেমন চাপে পড়তো তেমনই তাদের শিক্ষার ঘাটতি থেকে যাওয়ার আশঙ্কা ছিল।

পাশাপাশি উচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরবর্তী সেশন আগামী বছরের জুন-জুলাই মাস। তাই প্রায় এক বছর শিক্ষার্থীদের কোচিং করতে হবে। এতে অভিভাবকদের ব্যয়ের বোঝা বাড়বে। শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, আগস্টে পরীক্ষা নেয়ার প্রাথমিক সিদ্ধান্তের বিষয়টি শিক্ষামন্ত্রী দীপু মনিকে জানানো হয়েছে।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।এদিকে এইচএসসি পরীক্ষা একমাস পিছিয়ে যাওয়ায় কলেজগুলোতে নির্বাচনী পরীক্ষাও এক মাস পিছিয়ে ৩০ মে থেকে শুরু হতে যাচ্ছে। গত ২ এপ্রিল আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।

আবারও বাড়ল স্বর্ণের দাম

দেশের বাজারে স্বর্ণের দাম আবার বেড়েছে। স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) দাম বাড়ায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x