বঙ্গবন্ধুর আদর্শ চেতনাকে ভালোবেসে রাজনীতি করে চলেছেন শেখ মোঃ উজ্জ্বল

আশুলিয়ায় বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ভালোবেসে সততা ও সাহসিকতার সাথে রাজনীতি করে চলেছেন তিনি। কোনো অন্যায় অবিচারের সঙ্গে আপস করেননি আজবদি কোন দিন। তার দৃঢ় অবস্থানের কারণে আশুলিয়ার দিনের পর দিন তার জনপ্রিয়তা বেড়েই চলেছে। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া এই মেধাবী ও পরিশ্রমি নেতা হলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ উজ্জ্বল ।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ উজ্জ্বল গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানার আইকদিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে সন্তান। তার বাবা আবুল কালাম শেখ ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। তার কাছে বঙ্গবন্ধুর অবদান ও বঙ্গবন্ধুর ভাষণ এর কথা শুনতে শুনতে তিনি বঙ্গবন্ধুর আদর্শের প্রেমী হয়ে উঠেন।

আওয়ামী পরিবারে জন্ম হওয়ায় পারিবারিক ঐতিহ্যের সূত্র ধরে তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতিতে সক্রিয় ছিলেন। ছাত্র জীবনে তিনি ২০০৪ সালে গোপালগঞ্জ জেলার মুকসেদপুর থানাধীন মোচনা ইউনিয়ন শাখার সহ-সভাপতি পদ লাভ করেন।

কর্মজীবনে তিনি ঢাকায় ব্যবসা দিয়ে শুরু করেন। ছাত্রলীগ নেতা হওয়ার কারণে সাভার উপজেলা আওয়ামী লীগ নেতা কর্মীদের সাথে তার একটা সু-সম্পর্ক গড়ে উঠে। সেই সূত্র ধরে ২০১৭ইং সালে তিনি সাভার উপজেলা আওয়ামী লীগ এর সদস্য পদ লাভ করেন।
যার রয়েছে বঙ্গবন্ধু আদর্শ ও চেতনা তিনি কি আর থেমে থাকতে পারেন? তাই তিনি সময়ের সাহসী নেতাকর্মীদের সাথে কাজ করতে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগে যোগদান করেন এবং বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।

ছাত্রলীগ, আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পদে থাকার কারণে ঢাকা জেলা ও কেন্দ্রীয় মূল আওয়ামী লীগসহ সকল অঙ্গ-সংগঠনের শ্রদ্ধাভাজন সিনিয়র প্রতিটি নেতার সাথে সুসম্পর্ক রেখে চলছে আগামীর পথচলা। শুধু নিজস্ব দল বা রাজনৈতিক পরিচয়ের মধ্যে আবদ্ধ নন তিনি, পরোপকারী, দরিদ্র মানুষকে সহায়তাসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য আশুলিয়ার সাধারণ শ্রমিকদের কাছেও বেশ জনপ্রিয় এই স্বেচ্ছাসেবক লীগ নেতা।
বাংলাদেশকে যোগ্য নেতৃত্ব দিয়ে এগিয়ে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশাংসা করে তৃণমূল নেতাকর্মীরা বলেন, এই অগ্রযাত্রার একজন অন্যতম কর্মী শেখমোঃ উজ্জ্বল । তিনি স্বেচ্ছাসেবক লীগের ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব নেওয়ার পর থেকে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী ও মাদক ব্যবসাসহ সকল ধরনের অপরাধ নির্মূল করতে তৃণমূল নেতা কর্মীদের সাথে নিয়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
বর্তমান সময়ে অন্যায়ের প্রতিবাদী কন্ঠ, আলোচিত উদ্দমী, তৃণমূল নেতাকর্মীদের কল্যাণে নিবেদীত প্রাণ, সৃৃজনশীল নেতা শেখ মোঃ উজ্জ্বল বলেন, আমি দল থেকে কিছু পাওয়ার আশায় রাজনীতি করি না। আমি বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে ভালোবেসে রাজনীতিতে যোগ দিয়েছি। আমি দলকে যেমন ভালোবাসি তেমনি তৃণমূল নেতা কর্মীরাও আমাকে ভালোবাসে।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যতদিন চান আমি ততদিন রাজনীতি করে যাবো। উনার হাতকে শক্তিশালী করতে ঢাকা জেলাসহ শিল্পাঞ্চল আশুলিয়াকে একটি সচ্ছ সুন্দরে রুপান্তরিত করার পক্ষে কাজ করবো।

মিতুকে আমার ছেলে খুন করেছে, তাকে আপনি মাফ করে দিন

মেয়ে মাহমুদা খানম মিতুকে খুনের জন্য জামাতা সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে দায়ী করেছেন মিতুর মা শাহেদা মোশাররফ। তিনি বলেন,...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x